জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটার 'করোনা পজিটিভ'
প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০২১, ১৭:৩১
জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটার 'করোনা পজিটিভ'
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

জিম্বাবুয়ে থেকে বিশ্বকাপ বাছাইপর্ব খেলে আসা বাংলাদেশ নারী ক্রিকেট দলের দুজন ক্রিকেটার প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যে কারণে পুরো দলকেই রাজধানীর একটি হোটেলে আইসোলেশনে রাখা হয়েছে।


সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উচ্চপর্যায়ের একাধিক সূত্র দুই নারী ক্রিকেটারের করোনা পজিটিভ হওয়ার খবরটি নিশ্চিত করেছেন। তবে তারা কেউই সে দুই খেলোয়াড়ের নাম প্রকাশ করতে রাজি হননি। শুধু জানিয়েছেন, যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই পরবর্তী ব্যবস্থা নেবে বোর্ড।


এদিকে আজ দুপুরে ইতিহাসগড়া নারী দলের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও মধ্যাহ্নভোজের কথা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের। যথাসময়ে সেখানে উপস্থিতও হয়েছিলেন তিনি। কিন্তু তিনি দেখা না করে শুধু সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেই চলে যান। ধারণা করা হচ্ছে, দুজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ার কারণেই এ সিদ্ধান্ত নিতে হয়েছে বিসিবি সভাপতিকে।


উল্লেখ্য, বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে নভেম্বরের শুরুতে জিম্বাবুয়ে গিয়েছিল নিগার সুলতানা নেতৃত্বাধীন দল। সেখানে প্রথমে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবকয়টি ম্যাচই জেতে বাংলাদেশ নারী দল। যা বিশ্বকাপ বাছাইয়ের জন্য দেয় বাড়তি আত্মবিশ্বাস।


পরে বাছাইয়ের ম্যাচ খেলতে নেমে প্রথম ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে নিজেদের মিশন শুরু করেন সালমা-রোমানা-জাহারানারা। পরের ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারিয়ে আরো এক ধাপ এগিয়ে যায় তারা। কিন্তু বৃষ্টি আইনে থাইল্যান্ডের কাছে হেরে যায় তৃতীয় ম্যাচ। তবু ভালোভাবেই বেঁচে ছিল সুপার সিক্স খেলার আশা।


গ্রুপপর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ছিল স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে। কিন্তু সেই ম্যাচ মাঠে গড়ানোর আগেই ওমিক্রনের প্রভাবে বাতিল করে দেয়া হয় বিশ্বকাপ বাছাইপর্ব। তবে র‍্যাংকিংয়ে এগিয়ে থাকার সুবাদে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান পায় বিশ্বকাপের টিকিট। মাঠের খেলা বাতিল হওয়ার পর প্রায় তিনদিনের লম্বা ভ্রমণ শেষে বুধবার (১ ডিসেম্বর) দেশে ফিরে আসে ইতিহাসগড়া নারী দল। এরপর তাদের থাকতে হয় বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে। সেখানেই প্রথমবার করা করোনা পরীক্ষায় পজিটিভ এসেছেন দুজনের নমুনার ফল।


বিবার্তা/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com