শিরোনাম
ভিনিসিয়াসের গোলে রিয়ালের জয়
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২১, ০৮:৫৮
ভিনিসিয়াসের গোলে রিয়ালের জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাবেওতে শুরু থেকেই উত্তাপ ছড়াচ্ছিল দুই দল। শুরুতে রিয়ালই সুযোগ পায়, তবে দানি কারভাহালের সৃষ্টি করা প্রথম সুযোগটা কাজে লাগাতে পারেননি ভিনিসিয়াস। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডই শেষমেশ গড়ে দিলেন ব্যবধান। তাতে রিয়াল শুরুর শঙ্কা কাটিয়ে জিতল ২-১ ব্যবধানে।


এর মিনিট দুই পরেই সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় সেভিয়া। প্রতিপক্ষের কর্নারে তাদের ফরোয়ার্ড রাফা মিরকে মার্কই করেনি রিয়াল রক্ষণ, আর্জেন্টাইন উইংব্যাক মার্কোস আকুনইয়ার কর্নার এরপর খুঁজে নেয় তাকেই, তার দুর্দান্ত হেডারে পিছিয়ে পড়ে রিয়াল।


এর কিছু পর সেই রাফা মিরই আবার সুযোগ পেয়েছিলেন। তবে থিবো কোর্তোয়া আর ডেভিড আলাবার যৌথ প্রচেষ্টায় সে যাত্রায় রক্ষা পায় দল।
২৮ মিনিটে সমতা ফেরানোর সুযোগ ছিলো রিয়ালের সামনে। তবে আবারও ভিনিসিয়াস দুর্বল এক শট করে সুযোগ নষ্ট করেন। ম্যাচের আধঘণ্টা পেরোনোর পর সুযোগ সেভিয়ার সামনেও এসেছিলো, কিন্তু আর্জেন্টাইন ফরোয়ার্ড লুকাস ওক্যাম্পোসের শট প্রতিহত হয় ক্রসবারে।


৩২ মিনিটে প্রতিপক্ষ গোলরক্ষক ইয়াশিন বনোর ভুলে সমতা ফেরায় রিয়াল। এডার মিলিতাওয়ের দূরপাল্লার শটটা তার হাত ছুঁয়ে গিয়ে পড়ে ফাঁকায়। সেখানে থাকা বেনজেমার সেটা জালে পাঠাতে কোনো বেগই পেতে হয়নি। বিরতির আগে পেনাল্টির জোর আবেদন তুলেছিলো সেভিয়া। তবে রেফারির মোটেও আগ্রহ ছিলো না তাদের।


বিরতির পর অবশ্য খেলা অনেকটাই ধীরগতির হয়ে পড়ে। তাতে দুই দলই সুযোগ পেয়েছে কম। তাতে ড্রয়ের দিকে এগোচ্ছিল খেলা। সেই ম্যাচেই শেষ দিকে ব্যবধান গড়ে দেন ভিনিসিয়াস। মিলিতাওয়ের ক্রস বুক দিয়ে নামান মাটিতে, এরপর দুই প্রতিপক্ষ ডিফেন্ডারকে কাটিয়ে জোরালো শটে বলটা জড়িয়ে দেন জালে।


এর ফলে ১৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষেই আছে রিয়াল। আর সেভিয়া সুযোগ হারিয়ে সমান ১৪ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে আছে তালিকার চতুর্থ অবস্থানে।


বিবার্তা/এমও

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com