শিরোনাম
সামির নাসরির বিবর্ণ বিদায়
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৪:৫৪
সামির নাসরির বিবর্ণ বিদায়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

পেশাদার ফুটবলকে বিদায় জানিয়ে দিলেন ফ্রান্সের মিডফিল্ডার সামির নাসরি। দারুণ সম্ভাবনা নিয়ে পথচলা শুরু হয়েছিলো তার। কিন্তু সময়ের সঙ্গে পথ চলে নিজেকে ঠিক ধরে রাখতে পারেননি সামির নাসরি। পথ হারিয়ে ক্যারিয়ারটাও মনের মতো হয়নি। শেষ বেলায় এসে ডোপিংয়ে জড়িয়ে নিষিদ্ধও হন এই তারকা ফুটবলার।


ফ্রান্সের হয়ে খেলা শুরু সেই ২০০৭ সালে। এরপর ভালোই চলছিলো। কিন্তু ২০১৩ সালে নিজের অজান্তেই খেলে ফেলেন ক্যারিয়ারের শেষ ম্যাচ। এরমধ্যে জাতীয় দলের হয়ে খেলেছেন ৪১ ম্যাচ। করেছেন ৫টি আন্তর্জাতিক গোল। এবার ৩৪ বছর বয়সে বুট তুলে রাখলেন নাসরি।


আন্তর্জাতিক ফুটবলসহ সব ধরনের ফুটবল থেকেই অবসরের ঘোষণা দিলেন তিনি। ২০১৮ সালে ১৮ মাসের নিষেধাজ্ঞাতেই মূলতো ক্যারিয়ার শেষ হয়ে গেছে তার। ডোপিংয়ে জড়িয়ে সর্বনাশ। নিষেধাজ্ঞার পরই ফুটবলের প্রতি দৃষ্টিভঙ্গি সম্পূর্ণ বদলে যায় তার।


যদিও নাসরি এখনো বলেন, তিনি ডোপপাপী নন। নিষিদ্ধ ড্রাগ নেননি। তার দাবি, জ্বর হওয়ার কারণে সেই সময় ভিটামিন ইঞ্জেকশন নিয়েছিলেন তিনি। ভাবতেও পারেননি এমন একটি ঘটনায় জড়িয়ে পড়বেন। অথচ ক্যারিয়ারটা তো আরো রঙিন হতে পারতো আর্সেনাল, ম্যানচেস্টার সিটির হয়ে খেলা নাসরির।


গেলো মৌসুমে এই মিডফিল্ডার ছিলেন অ্যান্ডারলেখটে। তবে নাসরি যতটা না ফ্রান্সের ফুটবলার, তার চেয়েও বেশি পরিচিতি পেয়েছেন ম্যানচেস্টার সিটির হয়ে। ইংলিশ ক্লাবটির হয়ে খেলেন ২০০৮ থেকে ২০১১ সাল অব্দি। তার আগে ২০০৪ সালে অলিম্পিক মার্শেইর হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু। এরপর খেলেছেন আর্সেনালেও।


কিন্তু ক্যারিয়ারের শেষে এসে বিবর্ণ এক বিদায় লেখা হলো নাসরির। অনেকটা নীরবেই তুলে রাখলো বুট। ফুটবলে ফুরিয়ে গেলো সামির নাসরি অধ্যায়।


বিবার্তা/জুয়েল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com