শিরোনাম
৭ মাসেই বিশ্বরেকর্ড রিজওয়ানের
প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ১১:২৫
৭ মাসেই বিশ্বরেকর্ড রিজওয়ানের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বরেকর্ড গড়ে ফেললেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। বছর শেষ হতে এখনো পাঁচ মাস বাকি। আর তার আগেই ক্রিকেটের এই খুদে সংস্করণে এক বছরে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ডটি নিজের করে নিলেন তিনি।


চলতি বছরের জানুয়ারি থেকে জুলাইয়ের শেষ দিন পর্যন্ত ১৪ ইনিংস খেলেছেন রিজওয়ান। ১৪০+ স্ট্রাইকরেটে সংগ্রহ করেছেন ৭৫২ রান! এটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক বছরে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড।


এর আগে এই রেকর্ডটি ছিলো আয়ারল্যান্ডের পল স্টারলিংয়ের দখলে। ২০১৯ সালে ২০ ইনিংসে ৮টি ফিফটিতে ৭৪৮ সংগ্রহ করেছিলেন স্টারলিং। টি-টোয়েন্টিতে এক বর্ষপঞ্জিতে এত রান ছিলো না কাররো।


কিন্তু শনিবার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৬ রানের ইনিংস খেলার পর মাত্র ১৪ ইনিংসেই স্টারলিংয়ের রেকর্ড নিজের করে নিয়েছেন রিজওয়ান। ১৪ ইনিংসে যথাক্রমে ১০৪*, ৫১, ৪২, ৭৪*, ০, ৭৩*, ০, ৮২*, ১৩, ৯১* ৬৩, ৩৭, ৭৬* ও ৪৬ রান করেছেন রিজওয়ান।


দুবার শূন্য রানে আউট হয়েছেন। অর্থাৎ বাকি ১২ ইনিংসে সাতটি হাফসেঞ্চুরি ও একটি সেঞ্চুরি রয়েছে তার। তার ব্যাটিং গড় ৯৪! এক বছরে সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ডে তৃতীয় ব্যাটসম্যানও আয়ারল্যান্ডের। ২০১৯ সালে ২৩ ইনিংসে ৭২৯ রান জমা করেন কেভিন ও'ব্রায়েন। এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন ভারতের শিখর ধাওয়ান। ২০১৮ সালে ১৭ ইনিংসে ৬৮৯ রান করেন তিনি।


বিবার্তা/বিদ্যুৎ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com