শিরোনাম
ফিফা র‍্যাংকিংয়ে প্রবেশ করল বাংলাদেশের মেয়েরা
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২১, ২২:০৯
ফিফা র‍্যাংকিংয়ে প্রবেশ করল বাংলাদেশের মেয়েরা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফিফা র‍্যাংকিংয়ে প্রবেশ করেছে বাংলাদেশের মেয়েরা। শুক্রবার (১৬ এপ্রিল) হালনাগাদ র‍্যাংকিং প্রকাশ করেছে ফিফা। বর্তমানে ফিফা র‍্যাংকিংয়ে সাবিনা-কৃষ্ণাদের অবস্থান ১৩৭।


টানা ১৮ মাস আন্তর্জাতিক ফুটবল থেকে বাইরে থাকায় গত ডিসেম্বরে ফিফার র‍্যাংকিং থেকে ছিটকে গিয়েছিল বাংলাদেশ নারী ফুটবল দল। প্রায় চার মাস পর আবারো ফিফা র‍্যাংকিংয়ে প্রবেশ করল বাংলাদেশের মেয়েরা।তবে ফিফার একটি আইন পরিবর্তনের ফলেই এসেছে এই সুখবর। নতুন নিয়ম অনুসারে ১৮ মাসের পরিবর্তে যেসব দেশ ৪৮ মাস পর্যন্ত আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলেনি, তাদেরকে ফিফা র‍্যাংকিং থেকে বাদ দেয়া হবে।


২০১৯ সালের মার্চে নেপালে অনুষ্ঠিত সাফ ফুটবলের আসর ছিল বাংলাদেশের মেয়েদের সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ। সেমিফাইনালে ৪-০ গোলে ভারতের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় সাবিনারা।


এরপর গত বছর ফিফা উইন্ডোতে মালদ্বীপ ও আরব আমিরাতের সঙ্গে ম্যাচ খেলার পরিকল্পনা থাকলেও করোনার কারণে সেগুলো বাতিল হয়ে যায়। আর ফিফা র‍্যাংকিং থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। আজ আবার বাংলাদেশের মেয়েদের জন্য সুখবর দিয়েছে ফিফা।


চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে নেপালে একটি ত্রিদেশীয় সিরিজ খেলার পরিকল্পনা আছে মেয়েদের। তবে সেই সিরিজও নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com