ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের বিশেষ জার্সি
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২১, ২২:৩৬
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের বিশেষ জার্সি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্বাধীনতার রজতজয়ন্তী এবং ‘মুজিববর্ষ’ উপলক্ষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে বিশেষ জার্সি পরে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। রবিবার (১৭ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।


তিনি বলেন, বর্তমানে পুরো দেশ এই দু’টি উৎসব উদযাপন করছে এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) এর ব্যতিক্রম নয়।করোনার কারণে দীর্ঘ ১০ মাসের বিরতির পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই সিরিজটি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। তাই এই দু’টি অনুষ্ঠানের সাথে মিল রেখে সিরিজটি স্মরণীয় করে রাখতে বোর্ড প্রশংসনীয় উদ্যোগ নিয়েছে।


জাতীয় পতাকার মতো জার্সিতে থাকবে লাল এবং সবুজ রং। জাতীয় পতাকার মতো লাল সূর্যটি গর্বের সাথে জার্সিতে সেট করা হবে। সেখানে মুক্তিযোদ্ধাদের আনন্দ ও উদযাপনের চিত্র থাকবে। এছাড়াও জাতীয় শহীদ স্মৃতিসৌধটি এখানে প্রদর্শিত হবে।


স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে বোর্ড মুদ্রা তৈরি ও বিভিন্ন পদক্ষেপ গ্রহণে বিশেষভাবে জোর দিচ্ছে। এ বিষয়ে আকরাম খান বলেন, পুরো দেশবাসীর মতো আমাদের ক্রিকেট বোর্ড এবং খেলোয়াড়রা এখানে অর্ন্তভুক্ত হতে যাচ্ছে।


তিনি আরো বলেন, এটি আমাদের জন্য একটি বিশেষ উৎসব। কারণ আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্তি হচ্ছে। আমাদের মধ্যে উদযাপন করার মতো জার্সি আছে। জার্সিটি আমাদের জাতীয় পতাকার মতো, সবুজ এবং লাল দিয়ে তৈরি। এখানে অন্য কোনও রং নেই। আমাদের পতাকায়, লাল সূর্যটি যেভাবে রয়েছে, আমরা তা ফুটিয়ে তুলবো। আমাদের বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধে জয়ী হওয়ার পর যেভাবে পর আনন্দ উদযাপন করেছিলো এবং তারা যেভাবে আমাদের স্বাধীনতা ও আমাদের জাতীয় শহীদদের স্মৃতি উদযাপন করেছে, তা জার্সিতে থাকবে। আমি আশা করি, সকলেরই এটি পছন্দ হবে।


আকরাম আরো বলেন, ‘আমরা আরও অনেক কিছুই করছি। তবে আমরা অনেক কিছুই করতে চেয়েছিলাম, কিন্তু করোনা মহামারীর জন্য আমরা তা পারিনি। এটি আমাদের জন্য দুঃখজনক বিষয়। তারপরও আমরা আরও কিছু করার চেষ্টা করছি। আমরা স্মরণীয় করে রাখতে মুদ্রাও তৈরির চেষ্টা করছি।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com