শিরোনাম
অনূর্ধ্ব-১৯ মেয়েদের বিশ্বকাপ ডিসেম্বরে
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২১, ১৮:৪৯
অনূর্ধ্ব-১৯ মেয়েদের বিশ্বকাপ ডিসেম্বরে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অনূর্ধ্ব-১৯ মেয়েদের বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২১ সালের জানুয়ারি মাসে বাংলাদেশে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তা স্থগিত করে দেয় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ভালো খবর হলো, স্থগিত হয়ে যাওয়া সেই বিশ্বকাপটি মাঠে গড়াবে এবছরের ডিসেম্বরে। প্রথমবারের মতো এর আয়োজক হিসেবে বাংলাদেশই থাকছে।


বৃহস্পতিবার (৭ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম প্রাঙ্গনে সাংবাদিকদের এতথ্য দিলেন বিসিবি’র উইমেন্স উইং এর চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।


তিনি জানান, প্রস্তুতির অংশ হিসেবে ইতোমধ্যেই সারাদেশের বিভাগীয় কোচদের মাধ্যমে প্রতিভাবান ক্রিকেটার বাছাই প্রক্রিয়া শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) উইমেন্স উইং। আর তাদের সহযোগিতায় থাকছে গেম ডেভেলপমেন্ট বিভাগ।


তিনি বলেন, ‘আপনারা জানেন যে আমরা আইসিসি’র আয়োজক হতে যাচ্ছি যেটা এবছরের জানুয়ারিতে হওয়ার কথা ছিলো করোনা মহামারির কারণে হয়নি। এই বছরের শেষের দিকে ডিসেম্বরে সেটা বাংলাদেশেই অনুষ্ঠিত হবে। তো আমাদের আগে থেকেই কিছু পরিকল্পনা ছিলো। আমরা আমাদের মেয়েদের বয়সভিত্তিক পর্যায়ে কিছু টুর্নামেন্ট আয়োজন করে আমাদের পাইপলাইনকে আরো বেশি সচল করবো। তার মধ্যে আবার তো আমাদের প্রস্তুতির একটি অংশ হিসেবে ইতোমধ্যে সারাদেশে ক্রিকেট বোর্ডের বিভাগীয় যারা কোচ রয়েছেন তাদের মাধ্যমে বাছাই প্রক্রিয়া শুরু করেছি।’


‘এখন আমরা আমাদের গেম ডেভলপমেন্টের বিভাগ এবং ওমেন্স উইংয়ের যৌথ সহযোগিতায় বিভিন্ন বিভাগে ও জেলাভিত্তিক অনূর্ধ্ব-১৯ দলগুলো প্রস্তুত করতে চাই। এবং সেই জায়গা থেকে বাছাই করে আমাদের জাতীয় দলও গড়বো। এই প্রক্রিয়ার মধ্যে দুটো কাজ হচ্ছে। প্রতিটি জেলায় মেয়েদের একটা দল হয়ে যাচ্ছে। বিভাগীও হবে। এবং জাতীয় ভাবেও আমরা আরেকটি দল তৈরি করবো। যেটাতে ভবিষ্যতে তাদেরকে নিয়ে আমাদের দীর্ঘমেয়াদী কিছু পরিকল্পনা রয়েছে। সেই পরিকল্পনা অনুযায়ী দেখা যাবে এই দলটাই জাতীয় পর্যায়ে একটা সময় আমাদের প্রতিনিধিত্ব করবে।’ যোগ করেন বাংলাদেশ নারী ক্রিকেট উইং এর চেয়ারম্যান।


বিবার্তা/খলিল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com