চেন্নাইকে হারালো রাজস্থান
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:২০
চেন্নাইকে হারালো রাজস্থান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সংযুক্ত আরব আমিরাতে বসা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন আসরের রান বন্যার ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ১৬ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালস। স্টিভেন স্মিথদের ২১৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইকে থামতে হয়েছে ২০০ রানে।


মঙ্গলবার (২২ সেপ্টম্বর) শারজায় টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে ওপেনার যশস্বী জয়সওয়ালকে (৬) হারালেও অধিনায়ক স্মিথ ও উইকেটরক্ষক সঞ্জু স্যামসনের ১২১ রানের জুটিতে বড় সংগ্রহের দিকে এগোতে থাকে রাজস্থান।


স্যামসন ৩২ বলে ঝড়ো ৭৪ রানে সাজঘরে ফেরেন লুঙ্গি এনগিদির বলে। তার ইনিংসটি সাজানো ছিল ৯ ছক্কা ও ১ চারে। এরপর রানের খাতা খোলার আগে বিদায় নেন ডেভিড মিলার। বেশিক্ষণ টিকতে পারেননি রবিন উথাপ্পা (৫), রাহুল তেওয়াতিয়া (১০), রিয়ান পরাগ (৬)।


রানের গতি সচল রাখা স্মিথ থামেন স্যাম কারেনের বলে। তার ৪৭ বলে ৬৯ রানের ঝড়ো ইনিংসটি সাজানো ছিল ৪ ছক্কা ও ৪ চারে। শেষদিকে টম কারেনের ১০ ও জোফরা আর্চারের ৮ বলে ৪ ছক্কায় করা ২৭ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৬ রান করে রাজস্থান।


চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন কারেন।


জবাব দিতে নেমে শুরুটা দুর্দান্ত করে চেন্নাই। ওপেনিং জুটিতে স্কোরবোর্ডে ৫৬ রান জমা করে বিদায় নেন শেন ওয়াটসন (৩৩)। আর দুই রান জমা পড়তেই সাজঘরে ফেরেন আরেক ওপেনা মুরালি বিজয় (২১)। তবে সেখান থেকে দলকে জয়ের স্বপ্ন দেখাতে থাকে ফাফ ডু প্লেসিসের ব্যাট।


কারেন (১৭), কেদার যাদব (২২) ও ধোনির (২৯) সঙ্গে ছোট ছোট জুটি গড়লেও দলকে জয়ের পথে রেখেছিলেন তিনি। কিন্তু আর্চারের বলে ইনিংসের ১৮.৫ ওভারে স্যামসনের গ্লাভসে বন্দী হন প্রোটিয়া ব্যাটসম্যান। ধোনি ও জাদেজা (১) অপরাজিত থেকে মাঠ ছাড়লেও দলকে জেতাতে পারেননি। চেন্নাই ৬ উইকেটে থামে ২০০ রানে।


রাজস্থানের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নিয়েছেন তেওয়াতিয়া। ম্যাচ সেরা হয়েছেন স্যামসন।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com