আমাদের লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা: রশিদ খান
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১০:০৭
আমাদের লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা: রশিদ খান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+
অল্প কদিনেই বিশ্ব ক্রিকেটে সমীহ জাগানো এক শক্তিতে পরিণত হয়েছে আফগানিস্তান। বিশেষ করে টি-টোয়েন্টি ফরমেটে তারা বের করে ফেলেছে বেশ কয়েকজন উঁচুমানের ক্রিকেটার।

আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান তো এখন ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগগুলোতে যে কোনো দলের সেরা পছন্দ। মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদরাও টি-টোয়েন্টিতে বেশ নাম কামিয়েছেন।

রশিদ খান বিশ্বাস করেন, আফগানিস্তানের এই দলটির ছোট ফরমেটে বিশ্বকাপ জেতার সামর্থ্য ঠিকই আছে। এখন শুধু দরকার বিশ্বাসটা দলের সবার মধ্যে ছড়িয়ে পড়া।

টি-টোয়েন্টির বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। ২০১৬ সালে চ্যাম্পিয়ন হওয়া এই দলটিও কিন্তু গ্রুপপর্বে হেরেছিল আফগানিস্তানের কাছে। সেটাকেও হয়তো অঘটন বলে দিতে পারেন অনেকে। কিন্তু গত বছর ক্যারিবীয়দের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে আফগানরা বুঝিয়ে দিয়েছে, তাদের হেলাফেলা করার কোনো উপায় নেই।

রশিদ খান জানান, আগে তাদের পুরো দেশের স্বপ্ন ছিল টেস্ট মর্যাদা পাওয়া। সেটা পাওয়া হয়ে গেছে। এখন স্বপ্নের পরিধিটা গিয়ে ঠেকেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে। ছোট ফরমেটের এই বিশ্বকাপ ঘরে তোলার লক্ষ্যই এখন ঠিক করেছেন তারা।

আফগান অধিনায়ক বলেন, ‘আমার মনে হয় এটা সবচেয়ে বড় অর্জন হবে। এই মুহূর্তে আমাদের দল, আমাদের দেশ আশায় আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার। কারণ আমাদের সেই সামর্থ্য, প্রতিভা আছে। এখন শুধু বিশ্বাসটা অর্জন করতে হবে যে আমরা পারব।’

রশিদ যোগ করেন, প্রতিভার দিক থেকে দেখলে আমরা খুবই ভালো দল। আমাদের স্পিনার আছে, ফাস্ট বোলার আছে, আছে ব্যাটিং স্কিলও। কিন্তু টেস্টে আমরা বড় দলের সঙ্গে পেরে উঠছি না অভিজ্ঞতায়। আমরা তো তাদের বিপক্ষে খুব বেশি খেলি না।

প্রসঙ্গত, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী আসরটি ২০২১ সালের অক্টোবর-নভেম্বরে। ভারতে বসবে সেই আসর। আর ২০২০ সালে করোনার কারণে স্থগিত হওয়া বিশ্বকাপটি অস্ট্রেলিয়ায় হবে ২০২২ সালে।

বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com