নতুন কোচের অধীনে প্রথম জয় পেলো বার্সেলোনা
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২০, ১১:৪১
নতুন কোচের অধীনে প্রথম জয় পেলো বার্সেলোনা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে প্রথম ম্যাচটি ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা।


প্রাক মৌসুম প্রস্তুতির অংশ হিসেবে শনিবার রাতে স্পেনের দ্বিতীয় বিভাগের দল জিমন্যাস্টিকের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। নিজেদের ঘরের মাঠ ইয়োহান ক্রুইফ স্টেডিয়ামে ম্যাচ প্রায় পুরোটা নিয়ন্ত্রণ করেছে কাতালুনিয়ান ক্লাবটি, ফলাফলও পেয়েছে নিজেদের পক্ষে। কিন্তু ঠিক নিজেদের সেরা ছন্দের ম্যাচ উপহার দিতে পারেননি মেসি-গ্রিজম্যানরা।


ম্যাচে প্রথম গোল পেতে বার্সেলোনার অপেক্ষা ছিল মাত্র ৫ মিনিটের। ডানপাশ থেকে গড়িয়ে আসা বল ডি-বক্সের মধ্যে ফাঁকায় পেয়ে যান তরুণ ফরোয়ার্ড ওসুমানে ডেম্বেলে। জিমন্যাস্টিকের গোলরক্ষক খানিক এগিয়ে আসায় সুবিধাই হয় ডেম্বেলের, আলতো ছোঁয়ায় তাকে পরাস্ত করে গোলের খাতা খোলেন এ ফ্রেঞ্চ ফরোয়ার্ড।


বার্সেলোনার পরের দুইটি গোলই ছিল পেনাল্টি থেকে। ম্যাচের ১৫ মিনিটের সময় জিমন্যাস্টের ফরোয়ার্ড ফাউল করে পেনাল্টি পায় বার্সেলোনা। সেখান থেকে অনায়াসেই গোল করেন ফ্রান্সের আরেক ফরোয়ার্ড অ্যান্তনিও গ্রিজম্যান। শেষ গোলটি হয় ৫১ মিনিটের সময়। এবার পেনাল্টি থেকে প্রতিপক্ষ গোলরক্ষককে জমিয়ে দেন ফিলিপে কৌতিনহো।


তবে তিন গোল দিলেও একটি হজমও করেছে স্পেনের অন্যতম শীর্ষ ক্লাবটি। গত মৌসুমের পুরোটা সময় যে রক্ষণের কারণে ব্যর্থতায় হাবুডুবু খেয়েছে ক্লাবটি, সেই রক্ষণের দুর্বলতা দেখা গেলো নতুন মৌসুম শুরুর আগেও। ম্যাচের ৩০ মিনিটের সময় বার্সার চিন্তার কারণ বাড়িয়ে গোল করেন জাভি বোনিয়া।


শেষপর্যন্ত ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা। সাম্প্রতিক সময়ের অন্ধকার ছাপিয়ে একটি হয় পরম আরাধ্য ছিল দলটির জন্য। প্রথম ম্যাচেই এটি পেয়ে যাওয়ায় পরবর্তী ম্যাচগুলোর জন্য আত্মবিশ্বাসী থাকবে তারা। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বার্সেলোনার প্রতিপক্ষ স্পেনের আরেক ক্লাব জিরোনা। ম্যাচটি হবে বুধবার বাংলাদেশ সময় রাত ১১টায়।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com