দুই মহিষ ও এক গরু দিয়ে কোরবানি দিচ্ছেন মোস্তাফিজ
প্রকাশ : ০১ আগস্ট ২০২০, ১১:১১
দুই মহিষ ও এক গরু দিয়ে কোরবানি দিচ্ছেন মোস্তাফিজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা আজ। যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রাজধানীসহ সারাদেশে মুসলিম সম্প্রদায় ঈদুল আজহা উদযাপন করছে।


বাংলাদেশ জাতীয় দলের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ঈদ উদযাপন করছেন গ্রামের বাড়ি সাতক্ষীরায়। কোরবানি নিয়ে শুরুতে একটু দ্বিধা-দ্বন্দ্বে ছিলেন। করোনা ভাইরাসের ভয়ে বাজারে যাচ্ছিলেন না, অনলাইন থেকেও গরু পছন্দ হচ্ছিল না। কি কোরবানি করবেন, তা নিয়েই মূলতঃ দ্বিধা-দ্বন্দ্ব। যে কারণে প্রথমে সিদ্ধান্ত ছিল, গরু কিনতে না পারলে বাড়িতে থাকা দুটি মহিষেই কোরবানি করবেন।


তবে, শেষ পর্যন্ত একটি গরু কেনা হয়েছে কোরবানির জন্য এবং প্রাথমিক সিদ্ধান্ত থেকেও সরে আসেন তিনি। কেনা গরুর সঙ্গে বাড়িতে পালন করা মহিষ দুটিও কোরবানি দেয়ার সিদ্ধান্ত নেন। কোরবানির উদ্দেশ্যেই মূলতঃ মহিষ দুটি পালন করা হয়েছিলো তার বাড়িতে।


জানা যায়, কোরবানি শেষে মাংস বিলিয়ে দিবেন এলাকার দরিদ্র-অসহায় মানুষদের মাঝে।


মোস্তাফিজের ঘনিষ্ঠবন্ধু হাফিজুর রহমান হাফিজ জানান, এ বছর দুটি মহিষ ও একটি গরু কোরবানি করছেন মোস্তাফিজ। অনেক খোঁজাখুজির পর মোস্তাফিজ নিজেই পারুলিয়া পশুর হাট থেকে এক লাখ ৭২ হাজার টাকা দিয়ে গরুটি কিনেছেন। এছাড়া বাড়িতে থাকা দুটি মহিষও কোরবানি দিচ্ছেন।


হাফিজ বলেন, কোরবানীর মাংস এলাকার অসহায় মানুষদের মাঝে বিলিয়ে দেবেন। কোরবানির সকল প্রস্তুতিও ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected]il.com ​, [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com