স্টোকসের প্রশংসায় শচীন
প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ২০:১৯
স্টোকসের প্রশংসায় শচীন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাউদাম্পটনে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ম্যাচ দিয়ে মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। তবে নিয়মিত অধিনায়ক জো রুটের পরিবর্তে ঐতিহাসিক এ ম্যাচে ইংল্যান্ড দলের নেতৃত্ব দিচ্ছেন বেন স্টোকস। এজন্য স্টোকসের প্রশংসা করেছেন ভারতের মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার।


ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ও ক্রিকেটের বরপুত্র ব্রায়ান লারার সাথে অনলাইন আলাপকালে স্টোকসের প্রশংসা করেন টেন্ডুলকার। তার মতে, একজন ক্রিকেটারের যে গুণ থাকা প্রয়োজন, তার সবটুকু রয়েছে স্টোকসের। অধিনায়ক হিসেবেও সে দারুন করবে। লারার প্রশ্ন ছিল বর্তমান ক্রিকেটে বিশ্বের একজন সেরা অল-রাউন্ডারের হাতে অধিনায়কত্ব, কিভাবে দেখছেন টেন্ডুলকার?


জবাবে টেন্ডুলকার জানান, স্টোকস এমন এক জন ক্রিকেটার, যে সামনে থেকে দলকে নেতৃত্ব দেবে। তার মধ্যে সেই গুণ আমরা অনেকবার দেখেছি। ব্যাটসম্যান-বোলার হিসেবে নিজেকে বিশ্বের কাছে তুলে ধরেছে সে। স্টোকস আগ্রাসী ক্রিকেটার। ইতিবাচক দৃষ্টিভঙ্গি রয়েছে। যেটুকু রক্ষণাত্মক হতে হয়, তা দলের প্রয়োজনে তাকে হতে হয়। আমি সব সময় বিশ্বাস করি, নিয়ন্ত্রিত আগ্রাসনই সঠিক পন্থা।


তিনি বলেন, স্টোকস যেখানে ছিল, আর এখন যেখানে আছে, এই তফাৎটাই বলে দেয় সে কেমন অল-রাউন্ডার। বিশ্বকাপের ফাইনালের কথায় ভাবুন। ব্যাট হাতে কিভাবে দলকে হার থেকে বাঁচালো সে। বল হাতে দলের আশা পূরণ করে সে। তাই এসবই প্রমাণ করে স্টোকস মানসিকভাবে কতটা শক্তিশালী। ভবিষ্যতে ইয়ান বোথাম, এন্ড্রু ফ্লিনটফের কাতারে থাকবে স্টোকস। এরাই ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে সব চেয়ে ভাল অল-রাউন্ডার।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com