দর্শক ছাড়া বিশ্বকাপ অসম্ভব: ওয়াসিম আকরাম
প্রকাশ : ০৫ জুন ২০২০, ২১:৩১
দর্শক ছাড়া বিশ্বকাপ অসম্ভব: ওয়াসিম আকরাম
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী ১০ জুন আইসিসির বৈঠকে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্বান্ত আসতে পারে। তবে ক্রিকেট বিশেষজ্ঞ-সাবেক ও বর্তমান খেলোয়াড়রা এবারে বিশ্বকাপ বাতিল বা পিছিয়ে দেয়ার পক্ষে।


সম্প্রতি পাকিস্তানের ‘দ্য নিউজ’কে দেয়া এক সাক্ষাৎকারে দেশটির সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম বলেন, দর্শক ছাড়াই বিশ্বকাপ আয়োজন মেনে নেয়া যাবে না। দর্শক ছাড়া বিশ্বকাপ হতে পারে না। প্রয়োজনে আরো অপেক্ষা করা উচিত আইসিসির। পরিস্থিতি অনুকূলেই থাকলেই তা আয়োজন করা যেতে পারে।


ভক্ত-সমর্থক-ক্রিকেটপ্রেমীদের ছাড়া ক্রিকেটের সবচেয়ে বড় এই টুর্নামেন্ট আয়োজন করা ঠিক হবে না বলে আকরাম বলেন, দর্শক ছাড়া একটি ক্রিকেট বিশ্বকাপ সম্ভব নয়। ব্যক্তিগতভাবে, আমার মতে এটি ভালো পরিকল্পনা নয়। বিশ্বকাপ মানেই দর্শকদের সমারোহ, দর্শকদের উন্মাদনা। নিজের দলকে সমর্থন করতে, উৎসাহ দিতে বিশ্বের সব প্রান্ত থেকে সমর্থকরা মাঠে আসবে। বিশ্বকাপের ম্যাচে দর্শকশূন্য স্টেডিয়াম ভাবা যায় না। দ্বিপাক্ষীক সিরিজ রূদ্ধদ্বার স্টেডিয়ামে সম্ভব, তবে বিশ্বকাপ নয়।


বিশ্বকাপ নিয়ে আইসিসির পক্ষ থেকে ভালো ও উপযুক্ত সিদ্বান্তই আশা করেন আকরাম, আমি মনে করি, আইসিসি উচিত উপযুক্ত একটা সময়ের জন্য অপেক্ষা করা। যখন মহামারি বিদায় নিবে, পৃথিবীর পরিবেশ স্বাভাবিক হবে, বিধি নিষেধ ওঠে যাবে, তখন আপনি একটি সত্যিকারের বিশ্বকাপ দেখতে পাবেন। বিশ্বকাপের জন্য ক্রিকেটপ্রেমীরা অনেক বেশি আগ্রহী থাকে। বিশ্বকাপ মানেই বিশাল দর্শক। দর্শকদের জন্য বিশ্বকাপে উত্তেজনা অনেক গুণ বেড়ে যায়।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com