কোহলিকে পেছনে ফেলে নতুন রাজা বেন স্টোকস
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ১৭:০৫
কোহলিকে পেছনে ফেলে নতুন রাজা বেন স্টোকস
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন ক্রিকেটার্স অ্যালমান্যাকের ১৫৭তম সংস্করণ প্রকাশিত হয়েছে। বুধবার (৮ এপ্রিল) প্রকাশিত এ সংস্করণে ‘লিডিং ক্রিকেটার অব দা ওয়ার্ল্ড’ মনোনীত হয়েছেন বিশ্বকাপজয়ী ইংলিশ অল-রাউন্ডার বেন স্টোকস। এর আগে টানা তিন বছর এই সম্মান পেয়েছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।


উইজডেনের স্বীকৃতিতে মূলত ইংলিশ গ্রীষ্মে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে ভালো পারফর্ম করাদের বিবেচনা করা হয়। মেয়েদের ক্রিকেটের 'লিডিং ক্রিকেটার' মনোনীত হয়েছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার এলিস পেরি। উইজডেনের সবচেয়ে পুরনো ও সম্মানজনক স্বীকৃতি, বর্ষসেরা ৫ ক্রিকেটারের মধ্যেও জায়গা পেয়েছেন এই তারকা। এই তালিকার বাকি চার জন জফ্রা আর্চার, প্যাট কামিন্স, মার্নাস লাবুশেন ও সাইমন হার্মার।


স্টোকসকে সেরা হিসেবে বেছে নেওয়ায় কারণ হিসেবে উইজডেন সম্পাদক লরেন্স বুথ বলেন, স্টোকস কয়েক সপ্তাহের মধ্যে দুই দফায় এক জীবনের পারফরম্যান্স দেখিয়েছেন। প্রথমটি, তার বিস্ময়কর সামর্থ্য ও কিছুটা ভাগ্যের সমন্বয়ে বিশ্বকাপ ফাইনালে। রান তাড়ায় ইংল্যান্ডের ত্রাতা ছিলেন তিনি, এরপর সুপার ওভারেও রাখেন বড় অবদান। এরপর, অ্যাশেজের তৃতীয় টেস্টে হেডিংলিতে খেলেন অসাধারণ এক ইনিংস, দলের এক উইকেটের জয়ে করেন অপরাজিত ১৩৫।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com