ম্যাচ জিততে সালমাদের দরকার ১৯০ রান
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৮
ম্যাচ জিততে সালমাদের দরকার ১৯০ রান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইসিসি মহিলা টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ নারী দলকে ১৯০ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া।


অস্ট্রেলিয়ার বিপক্ষে টসে হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। বাংলাদেশের মেয়েদের ছন্নছাড়া বোলিং আর ফিল্ডিংয়ের সবটুকু সুবিধা আদায় করে নিয়েছে অস্ট্রেলিয়া। দুই ওপেনারের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ১ উইকেট হারিয়ে বিশাল সংগ্রহ পেয়েছে অজিরা।


বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ ‘এ’তে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ক্যানবেরার মানুকা ওভালে এদিন টসে জিতে ব্যাটিং বেছে নেয় অস্ট্রেলিয়া।


ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার অ্যালিসা হিলি আর বেথ মুনি ঝড়ো শুরু এনে দেন। দুজনের দাপুটে ব্যাটিংয়ে বিনা উইকেটেই ১৫১ রান তুলে ফেলে অস্ট্রেলিয়া। ১৭তম ওভারের শেষ বলে সালমা খাতুনের বলে সানজিদা ইসলামের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে হিলির ব্যাট থেকে আসে ৫৩ বলে ৮৩ রান। এই ইনিংসটি ১০টি চার ও ৩টি ছক্কায় সাজানো।


ওপেনারের বিদায়েও অজিদের রানের চাকায় বাঁধ দেওয়া সম্ভব হয়নি সালমাদের পক্ষে। উল্টো বাজে ফিল্ডিং প্রদর্শনী প্রতিপক্ষের জন্য আশীর্বাদের কারণ হয়। আর তা থেকে ফায়দা তুলে নিয়ে রানের ফোয়ারা ছুটিয়েছেন মুনি আর গার্ডনার। এর মধ্যে মাত্র ৯ বলেই ৩ চার ও ১ ছক্কায় ২২ রান করেন তিন নম্বরে নামা গার্ডনার আর ৫৮ বলে ৯ চার ৮১ রান করেন মুনি।


ক্যানবেরার মানুকা ওভালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মেগ ল্যানিং।


আসরের প্রথম ম্যাচে শক্তিশালী ভারতের কাছে ১৮ রানে হেরে গেছে বাংলাদেশ। চার বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে নিজেদের দ্বিতীয় ম্যাচেও হেরে গেলে শেষ চারে খেলার স্বপ্ন শেষ হয়ে যাবে বাংলাদেশ নারী দলের। টি-২০ ফর্মেটে এটিই হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com