নাইমের জোড়া আঘাতে স্বস্তিতে বাংলাদেশ
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৬
নাইমের জোড়া আঘাতে স্বস্তিতে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশীবোলারদের রীতিমত ঘাম ঝরিয়ে ছাড়ছিলেন ক্রেইগ আরভিন আর প্রিন্স মাসভরে। শুরুর ধাক্কা সামলে ১১১ রানের বড় জুটি গড়ে ফেলেন তারা। কোনোকিছুতেই কিছু হচ্ছিল না, রান বাড়িয়েই যাচ্ছিলেন এই যুগল।


শেষতক চোখ রাঙানো এই শতরানের জুটিটি ভাঙেন নাইম হাসান। ইনিংসের ৪৯তম ওভারে দারুণ এক ডেলিভারিতে হাফসেঞ্চুরিয়ান মাসভরেকে (৬৪) ফিরতি ক্যাচ বানিয়েছেন এই অফস্পিনার।


পরের ওভারে এসে আবারও আঘাত। এবার নাইমকে রিভার্স সুইপ খেলতে গিয়ে ধরা ব্রেন্ডন টেলর। কপালটা খারাপই বলতে হবে এই ব্যাটসম্যানের। বল ব্যাটে লেগে দুই তিন ড্রপে স্ট্যাম্পে গিয়ে আঘাত হানে। ১০ রান করেন টেলর।


এই রিপোর্ট লেখা পর্যন্ত ৫১ ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৩ উইকেটে ১৩৪ রান। ক্রেইগ আরভিন ৫১ আর সিকান্দার রাজা শূন্য রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।


এর আগে টস জিতে ব্যাট করতে নেমে অতি-সতর্ক শুরু করেছিল জিম্বাবুয়ে। বাংলাদেশের দুই পেসার আবু জায়েদ রাহী আর এবাদত হোসেন প্রথম ৪ ওভারই নেন মেডেন। পঞ্চম ওভারে ১ রান আসলেও সেটি ছিল ওয়াইড থেকে। ৫ ওভার শেষে জিম্বাবুয়ের রান ছিল বিনা উইকেটে মাত্র ১।


জিম্বাবুয়ের সেই ধৈর্যের বাঁধ শেষ পর্যন্ত ভাঙেন আবু জায়েদ রাহী। ইনিংসের অষ্টম ওভারে এসে আঘাত হানেন ডানহাতি এই পেসার। ২ রান করে গালিতে নাইম হাসানের ক্যাচ হন জিম্বাবুইয়ান ওপেনার কেভিন কাসুজা।


তবে ৭ রানের মাথায় প্রথম উইকেট হারালেও পরে সেই ধাক্কা দারুণভাবে কাটিয়ে ওঠে জিম্বাবুয়ে। দ্বিতীয় উইকেটে অধিনায়ক ক্রেইগ আরভিন আর প্রিন্স মাসভরে ১১১ রানের জুটিতে দলকে ভালো অবস্থানে পৌঁছে দেন। তারপরই জোড়া আঘাত নাইমের।


বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেটকিপার), তাইজুল ইসলাম, নাঈম হাসান, ইবাদত হোসেন, আবু জায়েদ।


জিম্বাবুয়ে একাদশ: প্রিন্স মাসভাউরি, কেভিন কাসুজা, সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেটকিপার), ক্রেগ আর্ভিন (অধিনায়ক), টিমাইসেন মারুমা, ব্রেন্ডন টেলর, ভিক্টর নায়াউচি, এইন্সলি এনদোলভু, ডোনাল্ড তিরিপানো, চার্লটন শুমা।


>>জিম্বাবুয়ের নিয়ন্ত্রনে প্রথম সেশন


>> কাসুজাকে ফেরালেন জায়েদ


>> টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com