লিভারপুলকে থামাল অ্যাতলেটিকো
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৪৬
লিভারপুলকে থামাল অ্যাতলেটিকো
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংলিশ প্রিমিয়ার লিগে উড়তে থাকা চ্যাম্পিয়ন লিভারপুলকে মাটিতে নামিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে অ্যাটলেটিকোর বিপক্ষে লিভারপুল হেরেছে ১-০ গোলের ব্যবধানে।


মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) রাতে ম্যাচের শুরু থেকে লিভারপুল বল দখলে একচেটিয়া আধিপত্য দেখালেও আক্রমণভাগে তাদের পারফরম্যান্স ছিল হতাশাজনক। পুরো ম্যাচে লক্ষ্যে কোনো শটই রাখতে পারেনি তারা। অথচ গত বছর এই মেত্রোপলিতানোয় টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে ইউরোপ সেরার ট্রফি উঁচিয়ে ধরেছিলো লিভারপুল।


মাঠে বলের দখল, আক্রমণের দিক থেকে লিভারপুলই এগিয়ে ছিলো। প্রথমার্ধে ৭৫ শতাংশ সময় বল ছিল লিভারপুলের দখলেই। কিন্তু লিভারপুলের আক্রমণভাগ গোলমুখে শট নিতে পারেনি বলার মতো একটিও। উল্টো শুরুতেই হজম করে গোল। ম্যাচের চতুর্থ মিনিটেই লিভারপুল গোলরক্ষক অ্যালিসনকে বোকা বানিয়ে জটলা থেকে বল জালে জড়ান নিগুয়েজ। মাদ্রিদের স্প্যানিশ এই মিডফিল্ডারের গোলে এগিয়ে যায় স্বাগতিকেরা।


প্রথমার্ধ গোল পরিশোধে ব্যর্থ অতিথিদের দ্বিতীয়ার্ধেও একই হাল। বলের দখল নিয়ে খেলতে থাকা ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের বেশ কটি আক্রমণ স্বাগতিকদের রক্ষণে ভয় ধরিয়েছিল ঠিকই, কাজের কাজ হয়নি। শেষ পর্যন্ত গোলমুখ খুলতে ব্যর্থ হন সালাহ-ফিরমিনো-মানেরা।


শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচটি হবে আগামী ১২ মার্চ। লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে নামবে অ্যাটলেটিকো মাদ্রিদ। সে ম্যাচে ২ গোলের কম ব্যবধান রাখতে পারলেই কোয়ার্টার ফাইনালে পৌঁছে যাবে সিমিওনের শিষ্যরা, শেষ ষোলোতেই বাদ পড়ে যাবে বর্তমান চ্যাম্পিয়নরা।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com