এবার বিশ্বকাপ মিশনে সালমারা
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০০
এবার বিশ্বকাপ মিশনে সালমারা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সম্প্রতি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ জেতায় আনন্দে ভেসেছে গোটা দেশ। এবার বিশ্বকাপের মিশনে বাংলাদেশের নারী ক্রিকেটাররা।


শুক্রবার (২১ ফেব্রুয়ারি) থেকে মাঠে গড়াচ্ছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে আজ সোমবার অস্ট্রেলিয়ার স্থানীয় সময় সকালে অনুষ্ঠিত হয়েছে ট্রফি উন্মোচন ও অধিনায়কদের ফটোসেশন। সেখানে অংশ নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন।


সালমা বলেন, এশিয়া কাপের শিরোপা জয় ও অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয় আমাদের অনুপ্রাণিত করছে।
এখন আমরা কেবল বিশ্বকাপেই মনোযোগ দিতে চাই। সম্প্রতি আমাদের অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ জিতেছে। আমরা তাদের কাছ থেকে অনুপ্রেরণা নিয়ে সামনে এগিয়ে যেতে চাই।


২০১৮ সালের জুনে মালয়েশিয়ায় অনুষ্ঠিত নারীদের এশিয়া কাপের ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে সালমা-জাহানারারা চ্যাম্পিয়ন হয়েছিল। এবারের বিশ্বকাপে ভারতও রয়েছে বাংলাদেশের গ্রুপ।


নারী বিশ্বকাপে ২৪ ফেব্রুয়ারি প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। ২৯ ফেব্রুয়ারি তৃতীয় ম্যাচে সালমা-জাহানারাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। ২ মার্চ চতুর্থ ও শেষ ম্যাচটি বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে।


এবারের বিশ্বকাপে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। আর ‘বি’ গ্রুপে রয়েছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও থাইল্যান্ড। দুই গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনাল খেলবে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com