পাকিস্তানের সাথে পারলো না টাইগাররা
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২০, ১৮:৫০
পাকিস্তানের সাথে পারলো না টাইগাররা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিক পাকিস্তান।


শুক্রবার (২৪ জানুয়ারি) লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশের দেয়া ১৪২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শূন্য রানেই আউট হয়ে যান পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ইনিংসের দ্বিতীয় বলেই শফিউলের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি।


এরপর দলীয় ৩৫ রানে হাফিজও ফিরে গেলে টাইগার শিবিরে জয়ের স্বপ্ন জাগে। কিন্তু পাকিস্তান দলের অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিক এসে টাইগারদের সব আশা ঠাণ্ডা মাথায় লণ্ডভণ্ড করে দেন।


১৬ ওভারে তিন উইকেটে হারিয়ে পাকিস্তান করে ১১৬ রান।এর পর আরো দুই উইকেট হারায় স্বাগতিকরা। কিন্তু এক প্রান্ত আগলে রাখা শোয়েব মালিক দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে ভুল করেননি। ৪৫ বলে ৫৮ রানের অপরাজিত থাকেন শোয়েব মালিক।


এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও মোহাম্মদ নাইম। গড়ে তোলেন ওপেনিংয়ে ৫০ রানের পার্টনারশিপ।


কিন্তু হঠাৎ ছন্দ হারান তামিম ইকবাল। ব্যক্তিগত ৩৯ রানে পকিস্তানের অভিষিক্ত পেসার হ্যারিসের অসাধারণ ফিল্ডিংয়ে রানআউটের ফাঁদে পড়েন এই বাঁ-হাতি ওপেনার।


তামিমের বিদায়ের পর ক্রিজে আসেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস। বড় স্কোর করতে ব্যর্থ হন এই ডানহাতিও। ১৩ বলে ১২ রান করে রানআউট হন লিটন। এরপর ব্যক্তিগত ৪৩ রানে শাদাব খানের বলে ইফতেখার আহমেদের হাতে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন মোহাম্মদ নাইম।


নাইমের বিদায়ের পর ১০ বলে ৯ রান করে সাজঘরে ফিরেন আফিফ হোসাইন। সর্বশেষ ৫ উইকেট হারিয়ে ১৪১ রান করতে সক্ষম হয় বাংলাদেশ।


বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আল আমিন।


পাকিস্তান একাদশ: এহসান আলী, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক ব্যাটসম্যান), শাদাব খান, হ্যারিস রউফ, শাহীন আফ্রিদী, মোহাম্মদ হাসনাইন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com