বাংলাদেশের বিপক্ষে ডাক পেলেন মালিক-হাফিজ, বাদ পড়লেন আমির
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২০, ২০:০৮
বাংলাদেশের বিপক্ষে ডাক পেলেন মালিক-হাফিজ, বাদ পড়লেন আমির
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়ার কাছে ২-০ ব্যবধানে হারা সিরিজের দল থেকে বাদ পড়েছেন সাত খেলোয়াড়। তবে দলে ডাক পেয়েছেন দুই অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ।


সিরিজ থেকে বাদ পড়া সাত ক্রিকেটার হলেন- ফখর জামান, মোহাম্মদ আমির, আসিফ আলী, হারিস সোহেল, ইমাদ-উল-হক, মোহাম্মদ ইরফান এবং ওয়াহাব রিয়াজ। আর বাদ দেয়া খেলোয়াড়ের জায়গায় স্থলাভিষিক্ত হচ্ছেন শাহিন শাহ আফ্রিদি এবং তিন নতুন মুখ- আহসান আলী, আমাদ বাট এবং হারিস রৌফ।


পাকিস্তানের প্রধান নির্বাচক এবং হেড কোচ মিসবাহ-উল-হক বলেন, ‘সর্বশেষ নয়টি টি-টোয়েন্টির আটটিতেই হারের মুখ দেখেছি আমরা। র‌্যাংকিংয়ের শীর্ষ দল হিসেবে এমন পারফরম্যান্স মেনে নেয়া যায় না। এই হারের বৃত্ত থেকে আমাদের বের হয়ে আসতে হবে এবং আসন্ন এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আমাদের জয়ের ধারায় ফিরতে হবে। সিদ্ধান্ত গ্রহণের পেছনে এটাই বড় কারণ।’


দলে মালিক ও হাফিজের অন্তর্ভুক্তির গুরুত্ব বোঝাতে মিসবাহ বলেন, ‘আমরা শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া সিরিজে ভিন্ন ভিন্ন কম্বিনেশন নিয়ে চেষ্টা করেছি। কিন্তু এটা আমাদের প্রত্যাশা পূরণ করতে পারেনি। হাফিজ ও শোয়েব মিলে ২০০ টি-টোয়েন্টির অভিজ্ঞতা সমৃদ্ধ। যদি আমাদের দলের তরুণ তারকাদের সঙ্গে তাদের দুজনের অভিজ্ঞতার মিশ্রণ ঘটাতে পারি তাহলে সেটা ভালোই হবে বলে মনে হয়।’


আগামী ২৪, ২৫ এবং ২৭ জানুয়ারি লাহোরে গড়াবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এটা বাংলাদেশ দলের পাকিস্তান সফরের প্রথম ধাপ।


পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড:


বাবর আজম (অধিনায়ক), আহসান আলী, আমাদ বাট, হারিস রৌফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক এবং উসমান কাদির।


বিবার্তা/এসএ/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com