পুঁজিবাজারে সূচকের উর্ধমুখী যাত্রা পতনে শেষ
প্রকাশ : ০৮ নভেম্বর ২০২৩, ১৭:১২
পুঁজিবাজারে সূচকের উর্ধমুখী যাত্রা পতনে শেষ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের চতুর্থ কার্যদিবস আজ বুধবার (৮ নভেম্বর) পুঁজিবাজারে আগের দিনের মতো একই ধারায় শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। আজও লেনদেনের শুরুটা ছিল বেশ আশা জাগানিয়া। সূচকে ছিল উর্ধমুখী ধারা। দিনের মাঝামাঝি এসে ওই ধারায় ছেদ পড়ে। বিপরীত দিকে যাত্রা শুরু করে সূচক। আর আগের দিনের চেয়ে বেশ নিচে নেমে এসে শেষ হয় সূচকের যাত্রা।


দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের নিন্মমুখী প্রবণতাই লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ গত কার্যদিবস থেকে কিছুটা কমেছে।


বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ০২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৭৩ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ০১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ১২৯ পয়েন্টে।


ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫১৬ কোটি ০২ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ২৯ কোটি ৭৩ লাখ টাকা কম। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৫৪৫ কোটি ৭৫ লাখ টাকা।


আজ দিনভর ডিএসইতে ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫৫টির।


অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৫ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com