শিরোনাম
দায়বদ্ধতা এবং জবাবদিহিতায় বিশ্বসী টিম ক্যাটালিস্ট
প্রকাশ : ১৩ জুন ২০১৯, ১৩:২৪
দায়বদ্ধতা এবং জবাবদিহিতায় বিশ্বসী টিম ক্যাটালিস্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি’র কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচনে আত্মপ্রকাশ করেছে টিম ক্যাটালিস্ট। পরিবর্তনের অঙ্গীকার নিয়ে নির্বাচনে ৮ প্রার্থী নিয়ে গঠিত হয়ছে এই প্যানেলটি।


প্যানেল প্রার্থীরা হলেন- আইসিসি কমিউনিকেশন লি. এর ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম সিদ্দিক (ব্যালট নং জি ০৫৫), ব্রাক নেট লি. এর প্রধান পরিচালন কর্মকর্তা আজহারুল হক চৌধুরী (জি-০২১), গ্রামীণ সাইবারনেট লি. এর পরিচালক মো. রুহুল আমিন সরকার (জি-০৫১),বাংলানেট টেকনোলজিস লি. এর ব্যবস্থাপনা পরিচালক জোবায়ের আল মাহমুদ হোসেন (জি০১৬), ডলি আইটি কর্নার এর প্রোপাইটার মো. মনিরুজ্জামান মনির (জি-০৪৬), জেডএক্স অনলাইন লি. এর চেয়ারম্যান এস, এম, জুলফিকার হায়দার (জি-১১২), ব্রীস্ক সিস্টেম এর চেয়ারম্যান মো. শরিফুল ইসলাম (জি-০২৩) এবং চিটাগাং মাল্টি চ্যানেল লি. এর পরিচালক (প্রশাসন) কামরুল আলম শামীম (জি-০২৮)।


এদিকে ওয়েবসাইট (https://catalyst.team/) থেকে নির্বাচনী ইশতেহার ও প্রার্থী পরিচিতি ঘোষণা করেছে-টিম ক্যাটালিস্ট।


ঘোষিত ইশতেহারে সুনির্দিষ্টভাবে কমিটি গঠনের ৯০ দিনে বাস্তবায়নযোগ্য ১০টি লক্ষ্য ও পরববর্তী ৬ মাসের ১০টি লক্ষ্য ছাড়াও শেষ ১৫ মাসের জন্য ১৭টি লক্ষ্য প্রকাশ করা হয়েছে। একইসঙ্গে লক্ষ্য বাস্তবায়নের মাধ্যমে প্রযুক্তি খাতের অন্যান্য সংগঠনের মধ্যে পিছিয়ে থাকা আইএসপি খাতকে অনুঘটকের পর্যায়ে নিয়ে আসার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। এজন্য সংগঠনকে কোনো ব্যক্তি বা গোষ্ঠীর কাছে জিম্মি না রেখে দেশ ও সদস্যদের কল্যাণে কাজ করার সুযোগ করে দিতে গঠনতন্ত্রে সংশোধনী আনার কথাও বলা হয়েছে।


এ বিষয়ে টিম ক্যাটালিস্ট প্যানেলের অন্যতম অনুঘটক আইসিসি কমিউনিকেশন লি. এর ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম সিদ্দিক (ব্যালট নং জি ০৫৫) বলেন, আমরা আইএসপি সংগঠনগুলোকে একটি পরিবার হিসেবে মনে করি। এই পরিবারের কোনো সদস্যই যেন পিছিয়ে না থাকেন; একইসঙ্গে আমাদের ইন্টারনেট সেবাগ্রহিতারাও যেন বঞ্চিত না হন সে বিষয়টি মাথায় নিয়েই গঠিত হয়েছে টিম ক্যাটালিস্ট। আমরা কল্যাণের লক্ষ্যে পরিবর্তনে অঙ্গীকারাবদ্ধ। আমরা আইএসপির জন্য কাজ করি, আমরা দেশের জন্য নিবেদিত।


তিনি বলেন, আমরা দায়বদ্ধতা এবং জবাবদিহিতায় বিশ্বসী। একারণেই টিম ঘোষণার সঙ্গে সঙ্গে সুবিন্যস্ত ইশতেহারও প্রকাশ করেছি। ভোটাররা কেন টিম ক্যটালিস্টকে ভোট দেবেন সে বিষয়টি উল্লেখ করেছি। মুখ চিনে নয়, আমরা কাজের মাধ্যমেই মূল্যায়িত হওয়ার আস্থা রাখি।


সাইফুল ইসলাম বলেন, নিয়মতান্ত্রিক নির্বাচন না হওয়ায় আইএসপিএবি এখন স্তিমিত হয়ে আছে। অনেকটা চোরাবালিতে আটকে থাকার মতো। আমরা সেখান থেকে গতিশীল অবস্থানে নিয়ে যেতে চাই।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com