শিরোনাম
জাপানে আইক্যানের ইভেন্টে বাংলাদেশের ইনোভেডিয়াস
প্রকাশ : ১৩ মার্চ ২০১৯, ১৭:৩১
জাপানে আইক্যানের ইভেন্টে বাংলাদেশের ইনোভেডিয়াস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘ওয়ান ওয়ার্ল্ড ওয়ান ইন্টারনেট’ নামে আইক্যানের চলমান ইভেন্টটিতে বাংলাদেশ থেকে প্রথমবারের মতো অংশ নিয়েছে ডোমেইন অ্যাক্রেডিটেড রেজিস্ট্রার ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড। যার প্রতিনিধিত্ব করছেন ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ মেহেদি হাসান ইমন।


আইক্যান (ICANN) কর্তৃক আয়োজিত আইক্যান৬৪ (ICANN64) কমিউনিটি ফোরাম অনুষ্ঠিত হচ্ছে জাপানের কোবে সিটিতে। ৯ মার্চ শুরু হওয়া ফোরাম চলবে ১৪ মার্চ পর্যন্ত।


বিশ্বের বিভিন্ন দেশ থেকে এখানে উপস্থিত হয়েছেন ডোমেইন রেজিস্ট্রার, রেজিস্ট্রি, ইন্টারনেট সিকিউরিটি ও আইক্যান বোর্ড। সেখানে অন্য দেশের সঙ্গে অংশ নিয়ে বাংলাদেশি প্রতিষ্ঠান ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড।


ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ মেহেদি হাসান ইমন বলেন, ‘প্রথমবারের মতো বাংলাদেশ থেকে এই ধরনের ইভেন্টে অংশগ্রহণ করা হয়েছে। সেখানে আমাদের প্রতিষ্ঠান প্রতিনিধিত্ব করছে ভাবতেই ভালো লাগছে। আমরা দেশে প্রযুক্তিবান্ধব নানা ধরনের কাজের পাশাপাশি দেশের বাহিরে কাজ করছি। বাংলাদেশের সুনাম বয়ে আনার জন্য আমাদের কাজের ধারাবাহিকতা থাকবেই। এ ছাড়াও, ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড ‘রেজিস্ট্রো’ নামে ডোমেইন সেবা দিচ্ছে। ইভেন্টে রেজিস্ট্রোকেও আমরা প্রাধাণ্য দিচ্ছি।’


তিনি আরো বলেন, ‘এই ইভেন্টে অংশ নেয়াতে ইনোভেডিয়াস কাজের জায়গায় আরো একধাপ এগিয়ে গেলো। নেটওয়ার্কসহ উপস্থিত অন্য দেশের ডোমেইন রেজিস্ট্রার, রেজিস্ট্রি, ইন্টারনেট সিকিউরিটি ও আইক্যান বোর্ডদের সঙ্গে আমাদের সুসম্পর্ক তৈরি হয়েছে।’


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com