শিরোনাম
হাই-টেক পার্কের উদ্যোগে পাবনাতে নারীদের ই-কমার্স ট্রেনিং
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৯, ১১:০১
হাই-টেক পার্কের উদ্যোগে পাবনাতে নারীদের ই-কমার্স ট্রেনিং
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কালিয়াকৈর হাই-টেক পার্ক (এন্ড অন্যান্য হাই-টেক পার্ক ) এর উন্নয়ন প্রকল্পের অর্থায়নে সম্প্রতি পাবনা জেলায় শুধুমাত্র মহিলাদের জন্য ই-কমার্স প্রফেশনাল ট্রেনিং শুরু হলো।


পাবনাতে ২৫জন প্রশিক্ষণার্থীকে মোট ২০টি ক্লাসের মাধ্যমে ৮০ঘন্টার এ প্রশিক্ষণ প্রদান করা হবে।


প্রশিক্ষণ সমন্বয়কারী মো. ইকরাম উদ্বোধন ক্লাশে তার বক্তব্যে বলেন, ‘বর্তমান সরকার নারীদেরকে আর্থিকভাবে স্বাবলম্বী করতে চায়। তাদেরকে উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠা করতে ই-কমার্স প্রশিক্ষনের এ উদ্যোগটি নেওয়া হয়েছে। এই প্রশিক্ষণ সম্পন্ন করার পর একজন প্রশিক্ষণার্থী ই-কমার্স এরমাধ্যমে ব্যবসা করার ব্যাপারে দক্ষতা অর্জন করতে পারবেন।


পাবনা জেলার কো-অর্ডিনেটর, মো. মনিরুল ইসলাম বলেন, ‘সরকারের এই ট্রেনিং প্রোগ্রামটিতে যারা অনেক বাছাই প্রক্রিয়ার মাধ্যমে কোর্স করার জন্য সুযোগ পেয়েছেন, তাদেরকে এ সুযোগটি সঠিকভাবে কাজে লাগাতে হবে।’


উদ্বোধনী এ ক্লাশটিতে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন অ্যাডভোকেট নাজমুল হাসান রাজু। রাজু তার বক্তব্যে বলেন, ‘আগামী কয়েক বছরের মধ্যেই বাংলাদেশেও আলীবাবা, অ্যামাজনের মত বিশ্ব বিখ্যাত ই-কমার্স ব্যবসা গড়ে উঠবে। হাইটেক পার্কের এ প্রশিক্ষণের উদ্যোগে প্রশিক্ষণপ্রাপ্ত এসব মেয়েরা পরিশ্রম করলে তারাই একদিন এরকম বড় প্রতিষ্ঠান গড়ে তুলতে পারবে।’


উপস্থিত প্রশিক্ষণার্থীদের সাথেও কথা বলে ইকমার্স বিষয়ে তাদের ভবিষ্যত স্বপ্নগুলো সম্পর্কে জানা যায়। তারা প্রত্যেকেই এরকম একটি প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করার জন্য হাইটেক পার্ক এবং বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com