হোয়াটসঅ্যাপের ডিলিট করা ম্যাসেজ দেখবেন যেভাবে
প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৩, ১৬:২০
হোয়াটসঅ্যাপের ডিলিট করা ম্যাসেজ দেখবেন যেভাবে
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

বর্তমান বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম হচ্ছে হোয়াটসঅ্যাপ। সময়ের সাথে তাল মিলিয়ে প্রতিদিন আপডেটও হচ্ছে প্ল্যাটফর্মটি। অনেক আগেই হোয়াটসঅ্যাপ ভুল করে পাঠানোাই ম্যাসেজউভয় পক্ষের থেকে ডিলিট করার উপায় এনেছে। অর্থাৎ প্রেরক ভুল কোনো বার্তা পাঠালে সেটি ডিলিট করতে পারবেন প্রাপককে না জানিয়েই।


তবে এবার সেই ডিলিট করাাই ম্যাসেজকি ছিল সেটিও জানতে পারবেন। তবে এরজন্য আপনাকে ব্যবহার করতে হবে থার্ড পার্টি (অর্থাৎ হোয়াটসঅ্যাপ এর সাথে সরাসরি সম্পর্কিত নয় এমন কোন অ্যাপ) অ্যাপ। এজন্য গুগল প্লে স্টোরে হোয়াটসঅ্যাপ ডিলিটেড ম্যাসেজেরমতো কিওয়ার্ড লিখে অ্য়াপ খুঁজতে পারেন। বেশি ডাউনলোড হওয়া কোনো অ্যাপ অথবা রেটিং এর ঘরের মন্তব্যগুলো পড়ে পছন্দমতো একটি অ্যাপ আপনার ফোনে ইনস্টল করতে পারেন।


অ্যাপগুলো দাবি করে যে তারা আপনাকে ডিলিটেড ম্যাসেজদেখাবে। মুছে ফেলা ফটো এবং ভিডিওগুলোও আপনাকে দেখানো হবে। এর পাশাপাশি, অ্যাপগুলোকে নিরাপদ বলেই দাবি করা হয়।


এই অ্যাপগুলোর কাজ করার পদ্ধতি হলো, অ্যাপগুলোর বেশিরভাগই আপনার ফোনে আসা নোটিফিকেশনের অ্যাক্সেস নেয়। এই অ্যাপগুলোর দাবি যে, আপনার ফোনে আসা নোটিফিকেশন পড়ার পরে তারা সেখান থেকে ম্যাসেজ সেভ করে। যাতে পরে যখন আপনার প্রয়োজন হয়, আপনি পরবর্তীতে সেই অ্যাপগুলো ব্যবহার করে সেখান থেকে ডিলিট করে ফেলা ম্যাসেজ গুলো পড়তে পারবেন।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com