শাহরুখ, অমিতাভসহ টুইটারের ব্লু টিক হারালেন যারা
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৩, ১৪:১১
শাহরুখ, অমিতাভসহ টুইটারের ব্লু টিক হারালেন যারা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শাহরুখ খান, অমিতাভ বচ্চন, বিরাট কোহলি, রোহিত শর্মা থেকে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়, যোগী আদিত্যনাথ! শুক্রবার টুইটারে ব্লু টিক হারালেন নামি-দামী সেলিব্রিটিরা। সেই তালিকায় আছেন সাংবাদিক, শিক্ষাবিদ, বিশ্বনেতা, সেলিব্রিটি এবং ক্রীড়া তারকারাও। ‘কুলীন’ তকমা অর্থাৎ ব্লু টিক এর মাধ্যমেই এতদিন তারকাদের প্রোফাইল শনাক্ত করা যেত। তবে এখন থেকে আর সেই জো নেই। এদিন সকাল থেকে এই নিয়েই শোরগোল।


টুইটারের ব্লু টিক পেতে সাবস্ক্রিপশন করতে হবে সে কথা অনেক আগেই ঘোষণা দিয়েছে ইলন মাস্ক। টুইটারের মালিকানা হাতে পাওয়ার পর থেকেই নানান পরিবর্তন এনেছে সাইটটিতে। তার মধ্যে ব্লু টিক সাবস্ক্রিপশন অন্যতম।


যারা আগে থেকেই ব্লু টিকের মালিক ছিলেন তাদেরও নতুন করে সাবস্ক্রিপ্সহন করতে হবে। তবে অনেকেই ব্যাপারটিকে তেমন আমলে নেননি। যারা সাবস্ক্রিপশন করেননি তাদের অ্যাকাউন্ট থেকে ব্লু টিক মুছে দিলো টুইটার।


ব্লু টিক হারানোর তালিকায় আছেন শাহরুখ খান, সালমান খান থেকে শুরু করে অমিতাভ বচ্চন। এছাড়া আরও আছেন পোপ ফ্রান্সিস, দীপিকা পাডুকোন, অক্ষয় কুমার, প্রিয়াংকা, মমতা ব্যানার্জি, রাহুল গান্ধী, জনপ্রিয় ক্রিকেটার বিরাট কোহলি, সচিন তেন্ডুলকর এবং সৌরভ গাঙ্গুলি।


আমেরিকার বাস্কেটবল প্লেয়ার লেব্রন জেমস এবং লেখক স্টিফেন কিং। আরও রয়েছে ‘হ্যারিপটার’ সিরিজের লেখিকা জে কে রাউলিং, পর্তুগিজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো, মার্কিন র্যাপার জে-জেডের নামও। কিম কার্দাশিয়ান, জাস্টিন বিবার, সেলেনা গোমেজ, শাকিরা, জেনিফার লোপেজ, ক্যাটি পেরি, বেয়ন্স, বিল গেটস, ডোনাল্ড ট্রাম্প, এমনকি টুইটারের প্রতিষ্ঠাতা জ্যাক ডরসির অ্যাকাউন্ট থেকেও উধাও ব্লু টিক।


বর্তমানে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর মধ্যে সবচেয়ে আলোচনায় আছে টুইটার। গত বছর ইলন মাস্কের মালিকানায় আসার পর থেকে সমালোচনা পিছু ছাড়ছে না টুইটারের। টুইটারের জন্য মাস্কের খরচ হয় ৪৪ বিলিয়ন ডলার। এরপর থেকেই টালমাটাল অবস্থা লেগেই রয়েছে ওই মাইক্রো ব্লগিং সাইটে। সেই সময় আয় বাড়াতে ব্লু টিক সাবস্ক্রিপশনের ঘোষণা দেয় ইলন মাস্ক।


সূত্র: সিএনএন, ডেইলি মেইল


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com