বিদেশি বিনিয়োগ পেল দেশি উদ্যোগ স্ট্র্যাটেজিক হোল্ডিংস
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৯
বিদেশি বিনিয়োগ পেল দেশি উদ্যোগ স্ট্র্যাটেজিক হোল্ডিংস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিদেশি বিনিয়োগ পেল দেশি উদ্যোগ স্ট্র্যাটেজিক হোল্ডিংস। প্রতিষ্ঠানটির মূল উদ্যোক্তা ড. চৌধুরী নাফিজ সরাফাত সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে কেকেআর গ্লোবাল ইনস্টিটিউট এবং কেকেআর ইনফ্রাস্ট্রাকচারের ব্যবস্থাপনা পরিচালক নীল আর ব্রাউনের সাথে সাক্ষাৎ করেন।


কোহলবার্গ ক্রাভিস রবার্টস বা কেকেআর হল বিশ্বের দ্বিতীয় বৃহত্তম প্রাইভেট ইক্যুইটি ফার্ম, যার পরিচালনাধীন সম্পদ ৪৭০ বিলিয়নেরও বেশি। ইতোমধ্যে কেকেআর সমর্থিত বহুজাতিক যোগাযোগ অবকাঠামো কোম্পানি পিনাকল টাওয়ার বাংলাদেশে এই খাতে বিনিয়োগের জন্য চুক্তি স্বাক্ষর করেছে।


সম্প্রতি ঢাকার ওয়েস্টিন হোটেলে এক অনুষ্ঠানে পিনাকল টাওয়ার্সের চেয়ারম্যান প্যাট্রিক জোসেফ এদেশে আরও ২০০ মিলিয়ন ডলার বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন। তার এই সম্ভাব্য বিনিয়োগের পেছনে ড. চৌধুরী নাফিজ সরাফাতের অনুপ্রেরণার কথা তিনি দৃঢ়তার সাথে ব্যক্ত করেন।


তিনি বলেন, দেশের বাইরে বিনিয়োগের ক্ষেত্রে সঠিক স্থানীয় অংশীদার পাওয়া সব সময়ই খুবই গুরুত্বপূর্ণ। পিনাকলের ক্ষেত্রে বলব, আমরা খুবই বড় বেসরকারি ইক্যুইটি প্রতিষ্ঠান কেকেআরের পৃষ্ঠপোষকতা পেয়েছি, যাদের ম্যানেজমেন্টের হাতে মোটা দাগে ৫০০ বিলিয়ন ডলার রয়েছে।


বাংলাদেশে বিনিয়োগ প্রসঙ্গে প্যাট্রিক বলেন, এশিয়ায় বড় পরিসরে অবস্থান করা কেকেআরের বাংলাদেশে ওই অর্থে বিনিয়োগ ছিল না। এ কারণে আমাদের অনেক বিস্তৃত প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়েছে।


পিনাকল সিঙ্গাপুরভিত্তিক ডিজিটাল অবকাঠামো কোম্পানি। এটি মোবাইল ফোন টাওয়ার, ফাইবার, ডেটা সেন্টারের মতো ডিজিটাল অবকাঠামোতে বিনিয়োগ করে।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com