শাওমির ২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন
প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ১৬:২৪
শাওমির ২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাজারে প্রথমবারের মতো ২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনতে যাচ্ছে চীনা স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান শাওমি। মডেল শাওমি ১২টি প্রো।


ফরাসি প্রতিষ্ঠান ফোন অ্যান্ড্রয়েড শাওমি ১২টি প্রো-এর লাইভ ছবি শেয়ার করেছে টুইটারে। সেখানে দেখা গেছে, ফোনটির ডিজাইন অনেকটা রেডমি কে৫০ আল্ট্রা মডেলের মতো। ক্যামেরা মডিউলে মোটা অক্ষরে লেখা ২০০ মেগাপিক্সেল। ফলে নিশ্চিত করেই বলা যায়, এতে থাকছে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর। রেডমি কে৫০ আল্ট্রা মডেলের ফোনটির ক্যামেরা ১০৮ মেগাপিক্সেল।


‘শাওমি ১২টি প্রো’ ফোনটি সর্স্পকে অনলাইনে কিছু তথ্য ফাঁস হয়েছে, যেখানে বলা হয়েছে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরার পাশাপাশি এতে থাকবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেনারেশন ১ চিপসেট।


ফোনটিতে থাকতে পারে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লে। ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের পাশাপাশি একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।


শাওমি ১২টি প্রোর ক্যামেরা মডিউলে প্রধান সেন্সরটির সঙ্গে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ইউনিট এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর থাকবে বলে আশা করা হচ্ছে।


৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিসহ এতে থাকবে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। ফোনটির দাম কেমন হবে কিংবা কবে নাগাদ বাজারে আসবে সে সর্ম্পকে বিস্তারিত তথ্য জানা সম্ভব হয়নি।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com