ই-ক্যাব নির্বাচন: ‘অগ্রগামী’ প্যানেলের নেতৃত্বে শমী কায়সার
প্রকাশ : ১৯ মে ২০২২, ০৮:৪৫
ই-ক্যাব নির্বাচন: ‘অগ্রগামী’ প্যানেলের নেতৃত্বে শমী কায়সার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অনলাইন ব্যবসায়ীদের বাণিজ্যিক সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) ২০২২-২৪ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে অংশগ্রহণ করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা।


বুধবার শেষবারের মতো মনোনয়নপত্র জমা দেন তারা। সব মিলিয়ে এবার ৯ পদের বিপরীতে মোট ৩৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিকেলে পৌনে ২টার মধ্যে ৩৬টি মনোনয়নপত্র জমা পড়েছে।


‘টুগ্যাদার টুওয়ার্ডস প্রোগ্রেস’ স্লোগানে গতকাল ধানমন্ডির ই-ক্যাব কার্যালয়ে একসঙ্গে মনোনয়ন পত্র জমা দিয়েছেন অভিজ্ঞ-তারুণ্যের সমন্বয়ে গঠিত“অগ্রগামী” প্যানেলের৯ প্রার্থী।


এদের মধ্যে রয়েছেন- শমী কায়সার (ধানসিড়ি), মোহাম্মাদ আব্দুল ওয়াহেদ তমাল (কমজগৎ), মোহাম্মাদ সাহাব উদ্দিন (ডায়াবেটিস স্টোর), নাসিমা আক্তার (রিভারি), আসিফ আহনাফ (ব্রেকবাইট), মোহাম্মাদ সাইদুর রহমান (ডিজিটাল হাব), এম ডি রুহুল কুদ্দুস ছোটন (ফোকাস ফ্রেম), শাহরিয়ার হাসান (পেপার ফ্লাই) এবং সৈয়দা আম্বারীন রেজা (ফুডপান্ডা)।


প্রার্থীদের মধ্যে প্রতিষ্ঠাতাকালীন ৫জন সদস্যসহ রয়েছেন প্রতিষ্ঠিত ৪ এনার্জেটিক সদস্য। এদের মধ্যে এক তৃতীয়াংশই নারী সমাজের প্রতিনিধিত্ব করছেন।


মনোনয়নপত্র জমা দিয়ে “অগ্রগামী” দলনেতা শমী কায়সার বলেন, আজকে ই-ক্যাবে আসা প্রার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এবং মনোনয়ন কেনার হিড়িকই বলে দিচ্ছে ই-ক্যাবের ভ্যালুয়েশন কোন পর্যায়ে উন্নীত হয়েছে। আশা করছি, ই-ক্যাবের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে সাধারণ ভোটাররা অভিজ্ঞ এবং এনার্জেটিক প্রতিনিধিত্বকেই বেছে নিতে ভুল করবেন না। প্যানেলের প্রত্যেকেই নিজ নিজ ক্ষেত্রে যথেষ্ট যোগ্য।


তিনি আরো বলেন, একটি সংগঠন পরিচালনায় সদস্যদের সঙ্গে সখ্যতা, নিজ ব্যক্তিত্বে পরিচিতি, পরিচালন নীতি-কৌশলে দূরদর্শী ও ব্যাবসায়িক দক্ষতায় যারা এগিয়ে তাদের নিয়েই এই প্যানেল করা হয়েছে। এখানে ৯ জন প্রার্থীই তাদের নিজেদের নেতৃত্বের জায়াগায় পরীক্ষিত এবং প্রাণচঞ্চল।


সূত্রমতে, স্বতন্ত্র ভাবে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিলেও তিনটি প্যানেলে হতে যাচ্ছে এবারের নির্বাচনী প্রচারণা। এই প্যানেলগেুলোর মধ্যে রয়েছে অগ্রগামী, চেঞ্জমেকার্স এবং রেনোভেট।


প্রসঙ্গত, আগামী ১৮ জুন অনুষ্ঠিত হবে ইক্যাবের ২০২২-২৪ দ্বি-বার্ষিক কার্যনির্বাহী কমিটি নির্বাচনের ভোট। এর আগে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে আগামী ৩০ মে। গত ১০ মে প্রকাশিত চূড়ান্ত ভোটার তালিকা অনুযায়ী এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ৭৯৫ জন।


এবারের ই-ক্যাব নির্বাচনে বোর্ড চেয়ারম্যান আমিন হেলালী এবং দুই সদস্য আব্দুর রাজ্জাক ও বজলুর রহমান। বোর্ড সচিব হিসেবে আছেন আব্দুল আজিজ।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com