মাত্র ৮ মিনিটেই স্মার্টফোন ফুল চার্জ!
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২২, ২০:২৫
মাত্র ৮ মিনিটেই স্মার্টফোন ফুল চার্জ!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রিয় স্মার্টফোনটি অল্প সময়ের মধ্যে শতভাগ চার্জ করার প্রযুক্তি নিয়ে ইতিমধ্যে বিভিন্ন ব্র্যান্ড কাজ করছে। অপো, ভিভো, স্যামসাংস নকিয়াসহ প্রায় সব ব্র্যান্ডই বিষয়টিতে অনেক এগিয়েছে।


তবে এ ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে আছে চীনা মোবাইল ফোন কোম্পানি শাওমি। কোম্পানিটি জোর দিচ্ছে ফাস্ট চার্জিং প্রযুক্তির অত্যাধুনিক সব উপায় উদ্ভাবনে।


স্মার্টফোনে চার্জ নেওয়ার সময় কমিয়ে এনেছে কোম্পানিটি। ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির একটি ফোনে সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে মাত্র ৮ মিনিট। দীর্ঘ সময় বসে ফোনে চার্জ দেওয়ার দিন শেষ। এই চার্জারের নাম দেওয়া হয়েছে হাইপার চার্জার। যা হবে ২০০ ওয়াটের।



সম্প্রতি এই মোবাইল কোম্পানি ১২০ ওয়াটের একটি ওয়ারলেস প্রযুক্তি সম্পন্ন চার্জার বাজারে ছেড়েছে। যার মাধ্যমে ৪০০০ হাজার মিলি অ্যাম্পিয়ার একটি ব্যাটারি ফুল চার্জ হতে সময় নেয় মাত্র ১৭ মিনিট।


এবার তারা আনতে যাচ্ছে ২০০ ওয়াটের চার্জার। গত বছর শাওমির Mi 10 Ultra ফোনে যুক্ত করা হয়েছিল ৮০ ওয়াটের চার্জার। এবার তারা সব কিছু ছাপিয়ে আনতে যাচ্ছে ২০০ ওয়াটের ফাস্ট চার্জার। এটি তারা নিজেরাই উৎপাদন করবে।


এই চার্জারের মাধ্যমে একটি ফোন ৫০ শতাংশ চার্জ হতে সময় নিবে মাত্র ৩ মিনিট এবং সম্পূর্ণ চার্জ হতে লাগবে ৮ মিনিট।


অন্যদিকে ১২৫ ওয়াটের চার্জার এনেসে অপো। এই চার্জারের মাধ্যমে ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ক্ষমতা সম্পন্ন একটি স্মার্টফোনে চার্জ হতে সময় লাগে ২০ মিনিট। রিয়েলমিও একই ক্ষমতা সম্পন্ন চার্জার এনেছে। তার মাধ্যমে চার্জ হতে একই সময় লাগছে। সূত্র: এনডিটিভি


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com