জানুয়ারিতে আসছে রিয়েলমি ৯ সিরিজের চার ফোন
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২১, ১৭:১২
জানুয়ারিতে আসছে রিয়েলমি ৯ সিরিজের চার ফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী নতুন বছরের জানুয়ারিতে বাজারে আসছে রিয়েলমি ৯ সিরিজের চারটি ফোন। মডেল চারটি হলো-রিয়েলমি ৯, রিয়েলমি ৯আই, রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস/ম্যাক্স।


চলতি বছরের সেপ্টেম্বর মাসে ভারতে লঞ্চ হয়েছিল রিয়েলমি ৮আই। সেই ফোনেরই উত্তরসূরী মডেল হতে চলেছে রিয়েলমি ৯আই।


এই রিয়েলমি ৯আই ফোনে থাকতে পারে একটি মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসর, শক্তিশালী একটি ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং কোয়াড-রিয়ার ক্যামেরা ইউনিট।


ভিয়েতনামের জনপ্রিয় সাইট দ্যপিক্সেল.ভিএন-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ২০২২ সালের জানুয়ারি মাসের সারা বিশ্বেই লঞ্চ করে যাবে রিয়েলমি ৯আই। এই স্মার্টফোন সবার প্রথম উপলব্ধ হতে চলেছে ভিয়েতনামের মার্কেটে। সেই রিপোর্টেই রিয়েলমি ৯আই ফোনের একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কেও জানানো হয়েছে।


রিপোর্ট থেকে জানা গেছে, রিয়েলমি ৯আই ফোনে থাকবে একটি ৬.৫ ইঞ্চির ফুল HD+ IPS LCD ডিসপ্লে। পারফরম্যান্সের জন্য এই ফোনে একটি মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসর দেওয়া হবে।


প্রসঙ্গত, এর আগের মডেল অর্থাৎরিয়েলমি ৮আই ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর দেওয়া হয়েছিল। নতুন ফোনের এই চিপসেট পেয়ার করা হবে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে।


রিয়েলমি ৯আই ফোনে দেওয়া হচ্ছে একটি কোয়াড-রিয়ার ক্যামেরা ইউনিট। প্রাইমারি সেন্সর হিসেবে এই ফোনে থাকছে একটি ৬৪ মেগাপিক্সেল সেন্সর।


এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে দেওয়া হচ্ছে একটি ৮ মেগাপিক্সেল সেন্সর এবং দুটি ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে।


রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে, রিয়েলমি ৯আই ফোনে দুর্ধর্ষ একটি ব্যাটারি দেওয়া হচ্ছে, যার ক্যাপাসিটি ৫০০০মিলিঅ্যাম্পিয়ার।


প্রসঙ্গত, রিয়েলমি ৯আই ফোনটি আসলে রিয়েলমি 8আই ফোনের সাকসেসর মডেল হতে চলেছে। ২০২১ সালের সেপ্টেম্বরেই লঞ্চ হয়েছিল রিয়েলমি ৮আই ফোনটি। এই মুহূর্তে ভারতের বাজারে এই ফোনের ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ মডেলের দাম ১৩ হাজার ৯৯৯ টাকা।


ফিচার্স ও স্পেসিফিকেশনসের দিক থেকেও রিয়েলমি ৮আই ফোনের থেকে রিয়েলমি ৯আই ফোনে বেশ কিছু আপগ্রেডেশন দেওয়া হচ্ছে। রিয়েলমি ৮আই ফোনে রয়েছে একটি ৬.৬ ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে, যার পিক্সেল রেজোলিউশন ১০৮০X২৪১২ পিক্সেলস।


পারফরম্যান্সের জন্য ফোনটিতে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে থাকছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।


১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে এই ফোনের। এছাড়াও থাকছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ ২৫৬জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০মিলিঅ্যাম্পিয়ারব্যাটারি রয়েছে ফোনটিতে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com