পানির নিচে থাকলেও অক্ষত থাকবে নকিয়ার যে স্মার্টফোন
প্রকাশ : ২৩ অক্টোবর ২০২১, ১৬:১২
পানির নিচে থাকলেও অক্ষত থাকবে নকিয়ার যে স্মার্টফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

১.৮ মিটার উঁচু থেকে ফোনটি মাটিতে ফেললে বা ১ ঘণ্টা পানির নিচে থাকলেও ফোনটির কিছুই হবে না এমন একটা ফোন নিয়ে এলো নকিয়ার মালিকানাধীন এইচএমডি গ্লোবাল। মডেল নকিয়া এক্সআর ২০। ফোনটি মিলিটারি গ্রেড ডিজাইনে এসেছে।


ফোনটিতে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে, যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস। সুরক্ষার জন্য এই ফোনের ডিসপ্লেতে একটি কর্নিং গরিলা গ্লাস ভিকটাস প্রোটেকশন দেওয়া হয়েছে।


ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে ফোনটিতে। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড শুটার। এই ক্যামেরা সেটআপে রয়েছে দুর্ধর্ষ জেইস অপ্টিক্স।


নকিয়ার নতুন ফোনে রয়েছে একটি ২০:৯ রেডিওর ডিসপ্লে এবং ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর দেওয়া হয়েছে। শুধু তাই নয়। দুর্ধর্ষ অপ্টিক্সের জন্য এই নকিয়া স্মার্টফোনে রয়েছে জেইস অপ্টিক্স। ফোনটি চলবে অ্যানড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে।


মিলিটারি গ্রেড ডিজাইনে তৈরি ফলে, ফোনটি শক্তপোক্ত হয়েছে। এই ফিচার থাকার ফলে ফোনটি মাটিতে পড়লে বা পানিতে ডোবালেও অক্ষত থাকবে।


নকিয়া দাবি করছে, ব্যাপক তাপমাত্রা ৫৫ ডিগ্রি বা ২০ ডিগ্রি সেলসিয়াসে এক্কেবারে অক্ষত থাকবে ফোনটি।


ফোনটি পাওয়া যাচ্ছে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজে। ফোনটির মোট দুটি কালার মডেল রয়েছে। সেই দুই কালার মডেল হল, গ্রানাইট এবং আলট্রা ব্লু।


এই ফোনের সঙ্গে চার বছরের মাসিক সিকিওরিটি আপডেট এবং তিন বছর ওস আপডেট ঘোষণা করেছে নকিয়ার মালিকানাধীন এইচএমডি গ্লোবাল।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com