শিরোনাম
পৌনে ৩ কোটি হিট পড়েছে ‘মুভমেন্ট পাস’ অ্যাপে
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২১, ১৯:৩৭
পৌনে ৩ কোটি হিট পড়েছে ‘মুভমেন্ট পাস’ অ্যাপে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মহামারি করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচাতে দেশে বুধবার সকাল থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী কঠোর লকডাউন চলাকালে যান চলাচল নিয়ন্ত্রণ ও মানুষের জরুরি প্রয়োজনে যাতায়েতের জন্য বাংলাদেশ পুলিশের উদ্যোগে মঙ্গলবার (১৩ এপ্রিল) রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ‘মুভমেন্ট পাস’ অ্যাপের উদ্বোধন করা হয়।


লকডাউনে জরুরি প্রয়োজনে ঘরের বাইরে চলাচলের জন্য ১৪টি শ্রেণিতে ‘মুভমেন্ট পাস’ দিচ্ছেন পুলিশ। মুভমেন্ট পাস অ্যাপে গত ২৬ ঘণ্টায় পৌনে ৩ কোটির বেশি মানুষ হিট করেছে বলে জানা গেছে।


পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ওয়েবসাইটের প্রাপ্ত ডাটাবেজ থেকে দেখা যায়, মঙ্গলবার সকাল ১১ টার সময় এটি উদ্বোধন করা হয়। বুধবার ১৪ এপ্রিল বেলা ১ টা পর্যন্ত ওই ওয়েবসাইটে ২ কোটি ৭৮ লক্ষ ৭৯ হাজার ৪৯৫টি হিট হয়েছে। সে হিসাবে, প্রতি মিনিটে ১৪ হাজার ৫৫৭ টি হিট হচ্ছে।


গত ২৬ ঘন্টায় ২ লাখ ২২ হাজার ২২৯ জন ব্যক্তি মুভমেন্ট পাসের জন্য আবেদন করেছেন। তাদের প্রদত্ত তথ্যের বিশ্লেষণ করে ১ লাখ ৩২ হাজার ৮৭৯ জনকে মুভমেন্ট পাস ইস্যু করা হয়েছে।


কোন কোন ক্যাটাগরিতে মিলবে মুভমেন্ট পাস


পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, মুদি দোকানে কেনাকাটা, কাঁচা বাজার, ওষুধপত্র, চিকিৎসা কাজে নিয়োজিত, কৃষিকাজ, পণ্য পরিবহন ও সরবরাহ, ত্রাণ বিতরণ, পাইকারি বা খুচরা ক্রয়, পর্যটন, মৃতদেহ সৎকার, ব্যবসা ইত্যাদি ক্যাটাগরিতে দেওয়া হবে এই ‘মুভমেন্ট পাস’। এছাড়া যাদের বাইরে চলাফেরা প্রয়োজন কিন্তু কোনো ক্যাটাগরির সঙ্গে মিল নেই, তাদের অন্যান্য ক্যাটাগরিতে পাস দেওয়ার বিষয়ে বিবেচনা করা হবে।


উল্লেখ্য, একটি নির্দিষ্ট সময় ও নির্দিষ্ট গন্তব্যের জন্য এই ‘মুভমেন্ট পাস’ ইস্যু করা হয়। ওই সময় অতিবাহিত হলে কিংবা নির্ধারিত গন্তব্য থেকে অন্য কোথাও যেতে হলে পুনরায় এই মুভমেন্ট পাস ইস্যু করতে হবে। এই পাস কেবমমাত্র জরুরি প্রয়োজনে ব্যবহারযোগ্য।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com