শিরোনাম
পাইলট হওয়ার দিক-নির্দেশনা পেলেন শিক্ষার্থীরা
প্রকাশ : ১১ এপ্রিল ২০২১, ১৭:১৭
পাইলট হওয়ার দিক-নির্দেশনা পেলেন শিক্ষার্থীরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এরোপ্লেন ফ্লায়িং মেকানিজম সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়বস্তু নিয়ে ভার্চুয়ালি অনুষ্ঠিত হলো এক শিক্ষা সেমিনার। শনিবার (১০ই এপ্রিল) ‘এরোপ্লেন ফ্লায়িং মেকানিজম’ শীর্ষক সেমিনারটি আয়োজন করে বাংলাদেশ ইনোভেশন ফোরাম।


সেমিনারে বিভিন্ন স্কুল, কলেজ এবং ইউনিভার্সিটির ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। শিক্ষার্থীরা এভিয়েশন সেক্টরে ক্যারিয়ার গড়ার দিক-নির্দেশনা ও শিক্ষা লাভ করেন।


সেমিনারে প্রধান অতিথি ছিলেন ইউএস বাংলা এয়ারলাইন্স-এর ইন্সট্রাক্টটর ক্যাপ্টেইন শেখ তাসদিক রাহমান। এ সময় তিনি বলেন, আমাদের দেশের এভিয়েশন সেক্টরে ক্যারিয়ারের প্রচুর সম্ভাবনা রয়েছ। এই ধরনের সেমিনার এই সেক্টরে ক্যারিয়ার গড়তে আগ্রহীদের উৎসাহিত করবে। ভবিষ্যতেও এমন কার্যক্রম ধারাবাহিকভাবে আয়োজন করা প্রয়োজন।


সেমিনারে এভিয়েশন ইন্ডাস্ট্রিতে কিভাবে ক্যারিয়ার গড়া যায়, কি ধরনের স্কিল দরকার, একটি বিমান কিভাবে ল্যান্ডিং এবং টেইক-অফ করে, রাতের আধারে কিভাবে অন্ধকারে কিছু মনিটর বা ডিভাইসের সাহায্যে পথ দেখা যায়, নেভিগেশন সিস্টেম কিভাবে কাজ করে, কিভাবে দিক বদলায়, কিভাবে একজন পাইলট প্রাকৃতিক দুর্যোগে বিমানকে কন্ট্রোল করে থাকে, ব্ল্যাকবক্স প্রযুক্তি রহস্য ইত্যাদি বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।


বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু বলেন, তরুণ প্রজন্মের ক্যারিয়ার গঠনে ইতোমধ্যে বাংলাদেশ ইনোভেশন ফোরাম বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আমাদের এই সেমিনারটি অনুষ্ঠিত হয়।


আয়োজনটিতে সার্বিক সহযোগিতায় ছিলেন এভিয়েশন চ্যালেঞ্জ বাংলাদেশ।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com