১৫ হাজার টাকার নীচে ভিভোর কয়েকটি স্মার্টফোন
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ১৭:৩৪
১৫ হাজার টাকার নীচে ভিভোর কয়েকটি স্মার্টফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিলাসী পণ্যের তালিকা থেকে পরিবর্তিত হয়ে দৈনন্দিন জীবনে অপরিহার্য হয়ে উঠছে স্মার্টফোন। আর ইন্টারনেটের ব্যাপক প্রসারের সাথে সাথে স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যাও ক্রমশ বাড়ছে। বাজার সংশ্লিষ্টদের ভাষ্য, অনেকেই প্রচুর অর্থ ব্যয় না করে প্রয়োজন বুঝে সাশ্রয়ী দামে ফোন কিনতে আগ্রহী হয়ে উঠেছেন।


এরই ধারাবাহিকতায় ক্রেতাদের ক্রয়সীমা বিবেচনা করে ফ্ল্যাগশিপের পাশাপাশি অল্পদামে ভালো মানের ফোনও বাজারে ছাড়ছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ক্রয়সীমার সাথে মান ও ফিচারের দিকেও নজর রাখছে বহুজাতিক এই প্রতিষ্ঠানটি। আজ, জেনে নেওয়া যাক ১৫ হাজার টাকার নীচে ভিভো'র ভালো মানের কিছু স্মার্টফোনের খোঁজ-খবর।


ভিভো ওয়াই ১২এস: অল্প দামে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট
ভিভো'র নতুন স্মার্টফোন ওয়াই১২এস এ যুক্ত করা হয়েছে ৫০০০ এমএএই্চ ব্যাটারি। ফলে মাত্র একবারের চার্জেই ভিভো ওয়াই১২এস দিয়ে ১৬ ঘন্টা পর্যন্ত অনলাইন মুভি স্ট্রিমিং এবং ৮ ঘন্টার ওপরে অনলাইন গেইম খেলা যাবে।


ফোনটিতে রয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি; যা দিয়ে ৩০ সেকেন্ডেরও কম সময়ে লক-আনলক করা যাবে ভিভো ওয়াই১২এস। এছাড়া ভিভো ওয়াই১২এস ফোনে রয়েছে ৬ দশমিক ৫১ ইঞ্চির হালো-ফুলভিউ ডিসপ্লে। স্মার্টফোনটির র‌্যাম ও রম যথাক্রমে ৩ এবং ৩২ জিবি। ফোনটির সামনে একটি ও পেছনে দুইটি ক্যামেরা রয়েছে। ফোনটির দাম রাখা হয়েছে মাত্র ১২ হাজার ৯৯০ টাকা।


ভিভো ওয়াই২০: ৫০০০ এমএএইচ এর বিশাল ব্যাটারি
ভিভো ওয়াই২০ স্মার্টফোনে ৫০০০ এমএএইচ এর বিশাল ব্যাটারি রয়েছে। এছাড়াও এই স্মার্টফোনটি ১০ ওয়াটের চার্জিং প্রযুক্তি এবং মিডিয়াটেক হেলিও পি৩৫ দিয়ে পরিচালিত; ফলে এটি সেরা পারফরম্যান্সের পাশাপাশি সুদীর্ঘ ব্যাটারি ব্যাকআপ নিশ্চিত করবে।


ভিভো ওয়াই২০ দিয়ে এক চার্জেই প্রায় ১৬ ঘন্টা মুভি স্ট্রিমিং করা যাবে এবং প্রায় ১১ ঘন্টা গেইম খেলার সুবিধাও পাওয়া যাবে। যুক্ত করা হয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তিও এই ভিভো ওয়াই২০ স্মার্টফোনে। ভিভো ওয়াই২০ এর মূল্য ১৪ হাজার ৯৯০ টাকা।


ওয়াই ১১: বড় ডিসপ্লের ফোন
ভিভো’র ওয়াই ১১ স্মার্টফোনটিতে রয়েছে ৬ দশমিক ৩৫ ইঞ্চির বড় ডিসপ্লে । এ ফোনটিতে ৭২০ী১৫৪৪ পিক্সেলের এইচডি প্লাস রেজ্যুলোশন পাওয়া যাবে। ফলে ব্যবহারকারীরা প্রিমিয়াম কোয়ালিটির ডিসপ্লের অভিজ্ঞতা পাবেন।


ফোনটিতে ১৩ এমপি ও ২ এমপির দু’টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ফ্ল্যাশসুবিধাসহ এ ক্যামেরা দু’টিতে ব্যবহার করা হয়েছে এফ ২.২ ও এফ ২.৪ এর অ্যাপারচার। সুন্দর সেলফির জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা।


বড় ডিসপ্লের এ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫০০০ এমএএইচের বিশাল ব্যাটারি। এছাড়াও ৩ জিবির র‌্যামসহ রয়েছে ৩২ জিবির ইন্টারনাল স্টোরেজ সুবিধা। ফোনটি কিনতে পাওয়া যাচ্ছে মাত্র ১১ হাজার ৯৯০ টাকায়।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com