শিগগিরই আমরা ডিভাইস রফতানিকারক দেশে পরিণত হবো
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ১৬:৪৬
শিগগিরই আমরা ডিভাইস রফতানিকারক দেশে পরিণত হবো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অল্পদিনের মধ্যেই আমরা ডিজিটাল ডিভাইস রফতানিকারক দেশ হিসেবে পরিণত হবো ইনশাআল্লাহ। বুধবার (২৭ জানুয়ারি) নরসিংদীতে স্যামসাং এসি কারখানার উদ্বোধনকালে বক্তব্যে এই আশাবাদ ব্যক্ত করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


এর আগে ফেয়ার গ্রুপের তত্ত্বাবধানে পরিচালিত স্যামসাং টানা ৩ ঘণ্টা ধরে কারখানা এলাকা পরিদর্শন কালে সেখানে কর্মরত কর্মীদের সঙ্গে আলাপ করেন পলক। আলাপ শেষে স্যামসাং কারখান ১৭০০ কর্মীর অধিকাংশই স্থানীয় এবং ডিপ্লোমা পাস করে দক্ষ কর্মী হয়ে উঠেছে বলেও সন্তুষ্টি প্রকাশ করেন প্রতিমন্ত্রী।


তিনি বলেন, ফেয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব ভাইয়ের সাহসী নেতৃত্বে গত দুই বছরে স্যামসাং এখানে প্রায় ১৫ লাখ হ্যান্ডসেট তৈরি করেছে। আগামী বছর থেকে এই কারখানা থেকে ২৫ লাখ স্মার্টফোন তৈরি করবে। বাংলাদেশে আর কোনো স্যামসাং হ্যান্ডসেট আমদানি হবে না। এমনকি এস ২১ ফোন তৈরি করছে। আমরা আশা করছি আগামী দু-এক বছরের মধ্যে স্যামসাংয়ের টিভি, রেফ্রিজারেটর, এয়ারকন্ডিশন ও স্মার্টফোন কেবল বাংলাদেশে তৈরিই হবে না বিদেশে রফতানি শুরু হবে। অল্পদিনের মধ্যেই আমরা ডিজিটাল ডিভাইস রফতানিকারক দেশ হিসেবে পরিণত হবো ইনশাআল্লাহ।


অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ক্যাপ্টেম এ তবি তাজুল ইসলাম (অব), কোরিয়ার রাষ্ট্রদূত এইচ ই লি জ্যাং কেয়ান, আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম এবং নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন উপস্থিত ছিলেন।


এছাড়াও স্যামসাং ইলেস্ট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হয়্যানসাং উ, প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন, ফেয়ার গ্রেুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব, পরিচালক মুতাসিম দাইয়ান, উপদেষ্টা মেজর জেনারেল হামিদ আর চৌধুরি, চিফ মার্কেটিং অফিসার মেসবাহ উদ্দিন, হেড অব মার্কেটিং জে এম তাসলিম কবির প্রমুখ।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com