লেনোভোর নতুন ২ ল্যাপটপে থাকছে যেসব ফিচার
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২১, ১৮:২১
লেনোভোর নতুন ২ ল্যাপটপে থাকছে যেসব ফিচার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইন্টেল ১১তম জেনারেশনের দুটি কনভার্টিবল ল্যাপটপ দেশের বাজারে নিয়ে এসেছে লেনোভো-এর পরিবেশক গ্লোবাল ব্রান্ড প্রাইভেট লিমিটেড। মডেল দুইটি হলো, ফ্লেক্স ৫-আই এবং ইয়োগা স্লিম ৭-আই।


লেনোভো ফ্লেক্স ফাইভ আই এই মডেলটি হালকা এবং পাতলা গড়নের ল্যাপটপ যা ১৪ ইঞ্চির ফুল এইচডি গ্লোসি ডিসপ্লে সমন্বিত একটি টাচস্ক্রিন ল্যাপটপ। এতে পাচ্ছেন ইন্টেল ১১তম প্রজন্মের কোর আই-৫ প্রসেসর, ইন্টেল আইরিশ এক্স-ই গ্রাফিক্স এবং স্টোরেজ হিসেবে এতে পাচ্ছেন ৫১২ জিবি এনভিএমই এসএসডি।


এছাড়াও এতে আছে ৮ জিবি ডিডিআর-ফোর র‍্যাম, অরিজিনাল উইন্ডোজ ১০ হোম সংস্করণ, দ্রুত গতির ওয়াইফাই, ডলবি অডিও সাউন্ড, ব্যাক্লিট কিবোর্ড। তাছাড়াও সাথে পাচ্ছেন একটি ডিজিটাল কলম যা টাচ ফাংশনে আরো সহযোগিতা করবে। এই ল্যাপটপটিতে সিকিউরিটি হিসেবে পাচ্ছেন ক্যামেরা প্রাইভেসি শাটার।


ল্যাপটপটি পাওয়া যাচ্ছে প্লাটিনাম গ্রে কালারে। ২ বছরের ও্যারেন্টিসহ ল্যাপটপটির দাম ৯৫ হাজার টাকা।


ইয়োগা স্লিম সেভেন আই হচ্ছে ১৪ ইঞ্চির ফুল এইচডি মাল্টি টাচস্ক্রিন ল্যাপটপ এবং ড্রাগনট্রেইল গ্লাস ডিসপ্লে সমন্বিত একটি ল্যাপটপ যা স্ক্র্যাচ প্রতিরোধী হিসাবে কাজ করবে। এই ল্যাপটপটি ৩৬০ ডিগ্রী পর্যন্ত ভাঁজ করা যাবে ব্যবহারকারীর প্রয়োজন অনুযায়ী। ইয়োগা স্লিম ৭-আই ল্যাপটপটি মাত্র ১৫.৬ মিলিমিটার পাতলা এবং ১.৪ কেজি ওজন।


ইন্টেল আইরিশ এক্স-ই গ্রাফিক্সসহ এতে প্রসেসর হিসেবে পাচ্ছেন ইন্টেল ১১তম প্রজন্মের কোর আই-৭, স্টোরেজ হিসেবে এতে পাচ্ছেন ১ টেরাবাইট হার্ডডিস্ক যার সাথে আছে এম.২ এনভিএমই এসএসডি সংযোজনের সুবিধা। এছাড়াও এতে আছে ৮ জিবি ডিডিআর-ফোর র‍্যাম, অরিজিনাল উইন্ডোজ ১০ হোম সংস্করণ, দ্রুত গতির ওয়াইফাই, ডলবি অডিও সাউন্ড, ব্যাক্লিট কিবোর্ড, একটি ডিজিটাল কলম এবং সিকিউরিটি হিসেবে পাচ্ছেন ক্যামেরা প্রাইভেসি শাটার।


ল্যাপটপটি পাওয়া যাচ্ছে স্লেট গ্রে কালারে। ২ বছরের ও্যারেন্টিসহ ল্যাপটপটির দাম ১ লাখ ৩৫ হাজার টাকা।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com