অত্যাধুনিক সিকিউরিটি ক্যামেরা আনলো শাওমি
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২১, ১২:৫৫
অত্যাধুনিক সিকিউরিটি ক্যামেরা আনলো শাওমি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রযুক্তির যুগে বাসাবাড়ির সিকিউরিটি বা নিরাপত্তাকে শক্তপোক্ত করতে অনেকেই সিকিউরিটি ক্যামেরা বা বিভিন্ন গোপনীয় ক্যামেরা বসিয়ে রাখেন। বাসাবাড়ির নিরাপত্তা সচেতন গ্রাহকদের জন্য এরকমই দুইটি সিকিউরিটি ক্যামেরা বাজারে নিয়ে এসেছে চীনা প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান শাওমি।


‘শাওমি’র এই দুটি ক্যামেরা ভিন্ন মডেলের। বড়টির নাম হচ্ছে ‘এমআই সিকিউরিটি ক্যামেরা ৩৬০°’ এবং ছোটটির নাম হচ্ছে ‘এমআই ম্যাগনেটিক মাউন্ট সিকিউরিটি ক্যামেরা’।


ক্যামেরার সাথে রয়েছে চার্জার ক্যাবল, তবে থাকছে না অ্যাডাপ্টর। এই ক্যাবলগুলো ৫ভোল্টের কোনো অ্যাডাপ্টরে লাগিয়ে চার্জ করতে হবে। বক্সে আরো দেওয়া হয়েছে মাউন্ট। যেগুলো দিয়ে ক্যামেরাগুলো ওয়ালে সেট করে নিতে পারবেন। ছোট ক্যামেরার সাথে ছিলো ম্যাগনেটিক মাউন্ট। যেটা দিয়ে আপনি যেকোনো ভাবেই সেট করে রাখতে পারবেন ক্যামেরাটি।


ছোট ক্যামেরাটি, বড়টির মতো ৩৬০° অ্যাঙ্গেলের না। তাই এই ম্যাগনেটিক মাউন্টেড করে দেয়া হয়েছে। বড়টির আপনি যেকোনো উঁচু জায়গায় রেখে দিলেই আপনার পুরো রুমের খোঁজ পেয়ে যাবেন। এই ক্যামেরা দুটির বডিগুলো তৈরি প্লাস্টিকের মাধ্যমে। ছোট ক্যামেরাটির মধ্যে দেয়া হয়েছে ‘আইপি ৬৮’ সার্টিফাইড। যেটায় হালকা পানি লাগলে সমস্যা হবে না। চার্জিং পোর্ট এবং সুইচগুলো রয়েছে এই ক্যামেরার নীচে।


বড় ক্যামেরাটির লেন্সের নীচ বরাবর একটি মেমোরি কার্ড স্লট রয়েছে। যেখানে চাইলে মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। ছোটটাতে রয়েছে এর পেছনে।


ক্যামেরাগুলোর কানেক্ট করার জন্য আপনাকে এর ক্যাবলের পোর্টের সাথে কানেক্ট করে নিতে হবে ৫ভোল্টের কোনো একটি অ্যাডাপ্টরে। এরপর আপনার ফোনে ঢুকে ‘এমআই হোম’ নামের একটি অ্যাপ নামিয়ে, অ্যাকাউন্ট খুলে কানেক্ট করে নিতে হবে। এরপর আপনার বাসার ‘ওয়াইফাই’ এর সাথে এই ক্যামেরাকে কানেক্ট করে নিতে হবে।


‘ওয়াইফাই’ এই ক্যামেরার জন্য অবশ্যই দরকার। এরপর আপনার মোবাইলে আসা একটি ‘কিউ আর কোড’, ক্যামেরার সামনে ধরলেই পেয়ে যাবেন ভিডিও। বড়টি পুরো বাসায় ঘুরে ভিডিও সার্ভিস দিলেও, ছোটটি শুধু যেটুকু ক্যামেরা সাইডের দূরত্ব শুধু সেটুকু ভিডিও দেখাবে। এই দুই ক্যামেরার রেজুলেশনই ১০৮০’পি কোয়ালিটির। সব মিলিয়ে সিকিউরিটি ক্যামেরা দুইটি ছিলো ভালো মানের।


‘শাওমি’র এমআই সিকিউরিটি ক্যামেরা ৩৬০° মডেলের দাম পড়বে ৩ হাজার ৩৫০টাকা এবং ‘এমআই ম্যাগনেটিক মাউন্ট সিকিউরিটি ক্যামেরা’ দাম ২ হাজার ৪৫০টাকা।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com