স্মার্টফোনের সঙ্গে চার্জার দেবে না স্যামসাং
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২১, ১৭:০১
স্মার্টফোনের সঙ্গে চার্জার দেবে না স্যামসাং
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্মার্টফোনের সঙ্গে চার্জার দেওয়া হবে না বলে নিশ্চিত করেছে প্রযুক্তি পণ্য প্রস্তুতকারী দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠান স্যামসাং।


আইফোন ১২-এর মাধ্যমে ডিভাইসের বাক্সের মধ্যে চার্জার না দেওয়ার এই রীতি চালু করেছে অ্যাপল। তখন অ্যাপলের এই পদক্ষেপের ব্যঙ্গ করেছে অনেক প্রতিষ্ঠানই। এখন প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটির দেখানো পথেই হাঁটতে শুরু করেছে অন্যান্য প্রতিষ্ঠান।


বাক্সের মধ্যেই কেন হেডফোন এবং চার্জার দেওয়া হচ্ছে না, গ্রাহকের এমন প্রশ্নের জবাবে এবারে স্যামসাং জানিয়েছে, পর্যায়ক্রমে স্মার্টফোন থেকে অ্যাকসেসোরি সরালে প্রতিষ্ঠানের অবস্থান আরও টেকসই হবে বলেই তাদের বিশ্বাস।


প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদন বলছে, স্যামসাংয়ের জবাব থেকে ধারণা করা হচ্ছে, প্রতিষ্ঠানের কিছু স্মার্টফোনের সঙ্গে চার্জার আসবে আবার কিছু স্মার্টফোনের সঙ্গে আসবে না।


স্যামসাং হয়তো সস্তা ফোনগুলোর সঙ্গে চার্জার দেবে। আবার যারা দুই হাজার ডলারের স্মার্টফোন কিনছেন, তাদেরকেও অসন্তুষ্ট করতে চাইবে না। তাই প্রিমিয়াম ডিভাইসগুলোর সঙ্গেও চার্জার দেওয়া হতে পারে। দু’টোই ঘটতে পারে, আবার কোনোটিই হবে না এমন সম্ভাবনাও রয়েছে। তবে, পর্যায়ক্রমে সব স্মার্টফোন থেকেই চার্জার বাদ হচ্ছে, তা নিশ্চিত।


প্রতিষ্ঠানের সদ্য উন্মোচিত গ্যালাক্সি এস২১-এর সঙ্গে এখনও চার্জার দিচ্ছে স্যামসাং। তার মানে, অ্যাপলের পথে এখনও হাঁটছে না প্রতিষ্ঠানটি।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com