যেসব চমক থাকছে রিয়েলমির নতুন স্মার্টওয়াচে
প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২০, ১১:২৪
যেসব চমক থাকছে রিয়েলমির নতুন স্মার্টওয়াচে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রযুক্তি দুনিয়ায় নিজেদের অবস্থান ধরে রাখতে অন্যান্য ব্র্যান্ডের মতো রিয়েলমিও স্মার্টফোনের সাথে বাজারে আনছে উন্নত মানের স্মার্টওয়াচ। সম্প্রতি, ইউরোপ ও এশিয়ার বাজারে রিয়েলমি তাদের নতুন একটা স্মার্টওয়াচ উন্মোচন করেছে। মডেলে রিয়েলমি ওয়াচ এস।


চলতি বছরের মে মাসে বৈশ্বিকভাবে রিয়েলমি ওয়াচ উন্মোচন করে প্রতিষ্ঠানটি। রিয়েলমি ওয়াচ এস প্রতিষ্ঠানটির দ্বিতীয় স্মার্টওয়াচ। রিয়েলমি ওয়াচ এস-এ রয়েছে ১.৩ ইঞ্চি টাচস্ক্রিনসহ একটি সার্কুলার ডায়াল। এতে আরো আছে একটি অপটিক্যাল হার্ট রেট সেন্সর ও ব্লাড অক্সিজেন মনিটর সেন্সর।


রিয়েলমি ওয়াচ এস-এর রেজ্যুলেশন ৩৬০x৩৬০ পিক্সেল এবং অটো-ব্রাইটনেস সেন্সরসহ টাচস্ক্রিন; যা রিয়েলমি ওয়াচের ক্ষেত্রে প্রথম। রিয়েলমি ওয়াচ এস-এ অ্যালুমিনিয়াম অ্যালয় কেস ব্যবহার করা হয়েছে এবং স্ক্র্যাচ-রেজিট্যান্সসের জন্য আছে কর্নিং গরিলা গ্লাস। রিয়েলমি ওয়াচ এস-এ আছে আইপি৬৮ রেটিং, যার ফলে এটি ১.৫ মিটার গভীরতা পর্যন্ত পানি প্রতিরোধক।


রিয়েলমি ওয়াচ এস-এ অপটিক্যাল হার্ট-রেট সেন্সর এবং ব্লাড অক্সিজেন লেভেল মনিটরিং সেন্সর (এসপিও২) আছে। তাছাড়া, এতে মোট ১৬ টি স্পোর্টস মোড রয়েছে। ডিসপ্লেইং অ্যাপ নোটিফিকেশন ছাড়াও, ব্যবহারকারীরা ডিভাইসটি দিয়ে মিউজিক প্লেব্ল্যাক ও দূর থেকে ফোনের ক্যামেরা নিয়ন্ত্রণ করতে পারবেন। ফোনে ওয়াচ ফিচার ও স্বাস্থ্য সংক্রান্ত তথ্য পেতে হলে ব্যবহারকারীদের রিয়েলমি লিংক অ্যাপ ইন্সটল করতে হবে। রিয়েলমি লিংক অ্যাপটি বর্তমানে অ্যান্ড্রয়েড ডিভাইসে পাওয়া যাচ্ছে।


রিয়েলমি ওয়াচ এস-এ ফ্রিআরটি ভিত্তিক সফটওয়্যার ব্যবহার করা হয়েছে এবং এতে রয়েছে ৩৯০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, যা ১৫ দিন পর্যন্ত ব্যাটারি সুবিধা দিবে। প্রোপ্রাইটারি ম্যাগনেটিক চার্জার দিয়ে মাত্র দুই ঘণ্টায় ০ থেকে ১০০ শতাংশ চার্জ দেয়া যাবে।


ইউরোপের বাজারে রিয়েলমি ওয়াচ এসের মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৯.৯৯ ইউরো। ওয়াচটিতে ২২মিলিমিটার রিস্ট স্ট্র্যাপ ব্যবহার করা হয়েছে, যা সহজে বিভিন্ন রঙের স্ট্র্যাপ দিয়ে পরিবর্তন করা যায়।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com