রিয়েলমি ০৮ ব্লুটুথ হেডফোন
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২০, ১৪:৪২
রিয়েলমি ০৮ ব্লুটুথ হেডফোন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রিয়েলমির একটা জনপ্রিয় ব্লুটুথ হেডফোন হলো কে ০৮। এই হেডফোনটি অন্যান্য ব্লুটুথ থেকে একটু ভিন্ন। এটা দেখতে কিছুটা লকেটের মতো। লকেটের মতই ঝুলিয়ে রাখতে হয়।


হেডফোনটিতে রয়েছে বেশ কয়েকটি অত্যাধুনিক ফিচার। ডিভাইসটির সামনে লকেটের মত লম্বা একটা অংশ আছে যাতে আছে মোট ৩টি সুইচ। মাঝের লম্বাটায় একবার চাপ দিলে যে অডিও বা ভিডিও চলতে থাকে সেটা থেমে যায় অথবা পুনরায় চালু হয়। আর কিছুক্ষণ চাপ দিয়ে রাখলে এটি চালু অথবা বন্ধ হয়ে যাবে। আর বাকি ২টি সুইচ ব্যবহার করে গান ও ভলিউম পাল্টানো যাবে।


এই হেডফনে লকেটের মত অংশের ভেতরে একটা মাইক্রোফোনও দেওয়া আছে, যার দ্বারা ব্যবহারকারী নয়েজমুক্ত রেকর্ডিং করতে পারবেন। আবার যারা এক্সারসাইজের সময় গান শোনেন তাদের জন্যে এতে আছে ম্যাগনেটিক কানেকশান। যার ফলে এটি গলাতে একটি লকেটের মতই রাখা যাবে এবং কোন ঝাকিতে কিছুই হবে না।


অত্যাধুনিক ডিভাইসটির রেঞ্জ হলো ১০ মিটার ব্যাসার্ধের। অর্থাৎ ফোনের সাথে সংযুক্ত করলে এটি ১০ মিটার দূর থেকেও ব্যবহার করা যাবে। ৩.৭ ভোল্টের ৯০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি এক চার্যে টানা ৮ ঘন্টা চলতে পারে। প্রায় ৯৫ ডিবি সেন্সিটিভিটি থাকায় সাউন্ড মোটামুটি স্মুথ।


পাশাপাশি এটি ওয়াটারপ্রুফ তাই পানিতে পড়লেও কোন সমস্যা নেই। আর সব থেকে বড় বিষয় হলো এতে মেমরি কার্ড লাগানোর সুবিধা রয়েছে। মোবাইল ফোনে ব্যবহার করা যায় এমন মাইক্রো এসডি কার্ডে কোন অডিও ফাইল থাকলে সেটা এখানে লাগালে চালু হলেই গান বাজতে শুরু হয়ে যাবে।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com