প্রাথমিকেই কোডিং শিক্ষাক্রম চালুর দাবি
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২০, ১৮:৩১
প্রাথমিকেই কোডিং শিক্ষাক্রম চালুর দাবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয়ভাবে শেখ রাসেল দিবস পালনের পাশাপাশি বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যাকারীদের আশ্রয়দাতা ও পুরস্কারদাতাদের শাস্তি দাবি করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


শুধু প্রযুক্তি উন্নয়ন দিয়ে মানবিক দেশ গঠন সম্ভব নয় উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিশুদের পাশাপাশি ৭৫ পরবর্তী প্রজন্মের নৈতিক মূল্যবোধ, দেশপ্রেম ও আত্মবিশ্বাসী হয়ে উঠতে পারে সে জন্যই শেখ রাসেল ডিজিটাল ল্যাবের নামকরণ করা হয়েছে।


তিনি আরো বলেছেন, নৈতিক মূল্যবোধ, ধর্মীয় শিক্ষা ও প্রযুক্তি দক্ষতার মাধ্যমেই শেখ রাসেল ডিজিটাল ল্যাবের কর্মীরা ভূমিকা রাখতে সক্ষম হবে। আমি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কাছে আবেদন জানাই যেন প্রাথমিক থেকেই কোডিং শেখানো শুরু হয়।


অনুষ্ঠানে দিবসটি জাতীয়ভাবে পালনে মন্ত্রীসভায় আবেদন করায় তথ্য প্রযুক্তি অধিদপ্তরকে অভিবাদন জানান জুনাইদ আহমেদ পলক।


আইসিটি টাওয়ারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে “শেখ রাসেল দিবস-২০২০” (৫৭তম জন্মদিন) উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যোর মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, বাংলাদেশে হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম আরশাদ হোসেন।


পরে “এক পলকে শেখ হাসিনা” অ্যাপ এর নির্মাতা চতুর্থ শ্রেণীর ছাত্রী ও ক্ষুদে প্রোগ্রামার আরাবী বিনতে শফিক (শিফা) কে আইসিটি বিভাগের পক্ষ থেকে পঞ্চাশ হাজার টাকার সম্মাননা চেক প্রদান করা হয়।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com