বাজারে গেমিং ল্যাপটপ নিয়ে এলো রেডমি
প্রকাশ : ১৫ আগস্ট ২০২০, ১৬:৫১
বাজারে  গেমিং ল্যাপটপ নিয়ে এলো রেডমি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্মাটফোনের পর এবার গেমিং ল্যাপটপ নিয়েও হাজির হলো রেডমি। কোম্পানি শুক্রবার চীনে রেডমি জি সিরিজের গেমিং ল্যাপটপ লঞ্চ করেছে।


এই ল্যাপটপগুলি বিভিন্ন চিপসেটের সাথে এসেছে। তবে এদের ডিজাইন ও স্পেসিফিকেশন মোটামুটি একইরকম। রেডমি জি গেমিং ল্যাপটপগুলি ইন্টেল আই৭ পর্যন্ত প্রসেসরের সাথে এসেছে।


রেডমি জি গেমিং ল্যাপটপের তিনটি মডেলেই ১৬.১ ইঞ্চি ফুল এলসিডি প্যানেল পাওয়া যাবে।


এই ডিসপ্লের রেজুলেশন ১৯২০ x ১০৮০পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮১ শতাংশ। এতে ভিউইং এঙ্গেল ১৭৮ ডিগ্রী, ৩০০ নিটস ব্রাইটনেস ও অ্যান্টি গ্লার কোটিং পাওয়া যাবে। এর মিড ও টপ মডেলে ১৪৪ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেওয়া হয়েছে।


আবার বেস মডেলে পাবেন ৬০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে। এই ল্যাপটপগুলিতে পাবেন ৭২০পি এর ওয়েবক্যাম, ফুল সাইজ ব্যাকলিট কিবোর্ড, হ্যারিকেন কুলিং ২.০ কপার কুলিং সিস্টেম, ডুয়েল ফ্যান।


এছাড়াও এতে ২x২ ওয়াট স্পিকার, ডিটিএস এক্স আলট্রা থ্রীডি সাউন্ড, উইন্ডোজ ১০ হোম, ৫১ Whr ব্যাটারি, ১৬ জিবি (২x৮ জিবি) ডিডিআর৪ র‌্যাম, ৫১২ জিবি PCIe × 4 NVMe এসএসডি আছে।


আবার কানেক্টিভিটির জন্য এতে পাওয়া যাবে ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.১, গিগাবিট ইথারনেট পোর্ট, একটি ইউএসবি ২.০ পোর্ট, দুটি ইউএসবি ৩.০ জেন২ পোর্ট, ১ টি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি এইচডিএমআই ২.০ পোর্ট ও ৩.৫ মিমি অডিও জ্যাক।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com