তরুণ প্রজন্মের জন্য সেরা বাজেট ফোন গ্যালাক্সি এম২১
প্রকাশ : ০৩ আগস্ট ২০২০, ১৩:০৭
তরুণ প্রজন্মের জন্য সেরা বাজেট ফোন গ্যালাক্সি এম২১
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

উদ্ভাবনী ফিচার, শক্তিশালী পারফরমেন্স আর মাঝারি দামের দিক দিয়ে স্যামসাং গ্যালাক্সি এম২১ মডেলটি তরুণ প্রযুক্তিপ্রেমীদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।


স্যামসাংয়ের নতুন এ স্মার্টফোনের মন জয় করারা ফিচারের মধ্যে অন্যতম এর ক্যামেরা, ব্যাটারি লাইফ এবং উন্নতমানের ডিসপ্লে।


ফোনটির ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় ইনডোর ও আউটডোরে ছবি এবং সেলফি তোলায় পাওয়া যাবে চমৎকার মোবাইল ফটোগ্রাফি অভিজ্ঞতা।


ফোনটির ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি দেবে ব্যবহারকারীদের কোনো ভাবনা ছাড়াই ফোনের সব কাজ করার সুযোগ-ওয়েব ব্রাউজিং, ভিডিও দেখা, গান শোনা, ই-মেইল চেক করা, ফেসবুকসহ সোশ্যাল মিডিয়া অ্যাপ ব্যবহার করা, গেম খেলা যাবে স্বাচ্ছন্দ্যে।


নতুন এ স্মার্টফোনের বিশাল ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে। ফোনটির এস অ্যামোলেড ডিসপ্লে ফোন ব্যবহারের অভিজ্ঞতাকে করবে পরিপূর্ণ।


গত বছর এ ব্র্যান্ড বাংলাদেশের বাজারে প্রথমবারের মতো উন্মোচন করে গ্যালাক্সি এম সিরিজের স্মার্টফোন। বাজারে অবমুক্ত হওয়ার পর স্মার্টফোনগুলো তরুণ প্রজন্মের মধ্যে বেশ সাড়া ফেলে।


গ্যালাক্সি এম২১ ডিভাইসটিও ফিচার, পারফরমেন্স আর বাজেটের সমন্বয়ে এম সিরিজের সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখছে।


ডিসপ্লে
ভিডিও কনটেন্ট উপভোগের জন্য গ্যালাক্সি এম২১ ডিভাইসটির জুড়ি মেলা ভার। স্মার্টফোনটিতে রয়েছে ৬.৪ ইঞ্চির এসঅ্যামোলেড ইনফিনিটি ইউ ডিসপ্লে, যার পিক্সেল রেজ্যুলেশন ১০৮০ x ২৩৪০।


হাইকন্ট্রাস্টের ইনফিনিটি ইউ ডিসপ্লেতে কালারফুল ভিউয়ের পাশাপাশি রয়েছে পাওয়ার সেভিং সুবিধা। অসাধারণ ডিসপ্লের ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্স আরও বাড়িয়ে তুলতে ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ডলবি অ্যাটমস সাউন্ড।


ক্যামেরা
ঝকঝকে ও নিখুঁত ছবি তোলার জন্য ফোনটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা, যার সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ও মাইক্রো লেন্স।


ফোনটির সামনে ইউশেপ নচে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে, যার সঙ্গে আছে স্বয়ংক্রিয় এইচডিআর এবং কালার কম্পোজিশন সেটিং। ক্যামেরা বাটনের ডান পাশেই রয়েছে সিন অপ্টিমাইজার অপশন। নানা ফিচার এবং ফিল্টারে সমৃদ্ধ ফোনটির ক্যামেরার কালার অ্যাডজাস্টমেন্ট অপশন।


যারা রোমাঞ্চকর মুহূর্তগুলোকে ক্যামেরাবন্দী করতে ভালোবাসেন, তাঁরা ডিভাইসটির ৪৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা দিয়ে ঝকঝকে ও উজ্জ্বল ছবি তুলতে পারবেন। পাশাপাশি ডিভাইসটির ৮ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড ক্যামেরা দিয়ে যেকোনো দৃশ্যবস্তুর ডিটেইল ছবিও তোলা যাবে।


সেলফিপ্রেমীরা ডিভাইসটির সামনে থাকা ২০ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে দুর্দান্ত সেলফি তুলতে পারবেন। এ ছাড়া ডিভাইসটির দিয়ে ভিডিও ধারণেও অভিজ্ঞতাও হবে চমৎকার। ফোরকে ভিডিও ধারণের সুযোগসহ কালার গ্রেডিয়েন্ট করা হয়েছে আরও উজ্জ্বল ও উপভোগ্য।


শক্তিশালী ব্যাটারি
গ্যালাক্সি এম২১ স্মার্ট ডিভাইসে রয়েছে ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এর ফলে ব্যবহারকারীরা ব্যাটারি ব্যাকআপের টেনশন ছাড়াই নিশ্চিন্তে ফোনটি ব্যবহার করতে পারবেন।


যারা মোবাইলে দীর্ঘক্ষণ ইন্টারনেট ব্যবহার, ভিডিও উপভোগ, কথা বলা ও গান শুনতে পছন্দ করেন, তাঁদের জন্য বেশ উপযোগী গ্যালাক্সি এম২১ স্মার্ট ডিভাইসটি।


এ রেঞ্জের মধ্যে এটিই বর্তমানে শক্তিশালী ব্যাটারির ফোন। এ ছাড়া ১৫ ওয়াটের টাইপ সি ফাস্ট চার্জিং মুহূর্তেই ফোনটিকে সম্পূর্ণ চার্জ করে ফেলবে।


পারফরমেন্স
এক্সিনোজ ৯৬১১ চালিত এ ফোনে রয়েছে অক্টাকোর ২.৩ গিগাহার্টজ + ১.৭ গিগাহার্টজ প্রসেসর।


ফোনটিতে রয়েছে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটির ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবিরও একটি সংস্করণ রয়েছে। দুটো সংস্করণেই এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহার করে ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।


সফটওয়্যার
ফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক স্যামসাংয়ের নিজস্ব ওয়ান ইউআই ২.০। ওয়ান ইউআই ২ সংস্করণে আইকনগুলোকে নতুন স্টাইল ও কনফিগারেশনে অন্তর্ভুক্ত করা হয়েছে।


এতে ওয়ান ইউআই ২ সংস্করণে আইকনগুলোকে নিজস্ব কালার টোন ও মোশনের মাধ্যমে আরও স্পষ্ট করে তুলেছে।


রং
ফোনটি মিডনাইট ব্লু এবং র‌্যাভেন ব্ল্যাক, এ দুটি রঙে বাজারে পাওয়া যাচ্ছে।


মূল্য
৪ জিবি + ৬৪ জিবির স্যামসাং গ্যালাক্সি এম২১ ফোনটির বাজারমূল্য হচ্ছে ১৮ হাজার ৯৯৯ টাকা এবং ৬ জিবি + ১২৮ জিবির স্যামসাং গ্যালাক্সি এম২১ ফোনটি ক্রেতারা কিনতে পারবেন ২০ হাজার ৯৯৯ টাকায়।


ফিচার এবং ব্যবহার অভিজ্ঞতার বিচারের তুলনায় বর্তমান সময়ের অন্যতম সেরা বাজেট ফোন গ্যালাক্সি এম২১।


বিবার্তা/গমেজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com