জীবনধারার সাথে খাপ খাওয়াতে প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই: পলক
প্রকাশ : ১১ জুলাই ২০২০, ২২:৩৬
জীবনধারার সাথে খাপ খাওয়াতে প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই: পলক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, নতুন জীবনধারার সাথে খাপ খাওয়াতে প্রযুক্তি ব্যবহারের কোনো বিকল্প নেই।


শনিবার (১১ জুলাই) ডিজিটাল প্ল্যাটফর্মে ঈদুল আজহায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে কিছু সংখ্যক তরুণ উদ্যোক্তার তৈরি করা ভার্চুয়াল কোরবানির গরুর হাট সাইট, "deshigorubd.com" এর আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।


পলক বলেন, ‘করোনাকালে দেশের এই বিরাজমান পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সামাজিক দূরত্ব বজায় রাখা অত্যন্ত জরুরি। অনলাইনে কোরবানির পশু বিক্রির সুযোগ সৃষ্টি হওয়ায় অনেক তরুণ খামারি ন্যায্য মূল্যে তাদের গরু-ছাগল বিক্রি করতে পারবেন। করোনার ফলে সারা বিশ্বে একদিকে যেমন অনেক মানুষ কাজ হারাচ্ছে, তেমনি তথ্যপ্রযুক্তি-নির্ভর অনেক নতুন পেশা ও কর্মসংস্থানের সৃষ্টি হচ্ছে বলে তিনি জানান।’


পলক এ অনলাইন দেশী গরুর হাটের সাইট তৈরির উদ্যোক্তাদের স্বাগত জানিয়ে আরো বলেন, এই সাইটের মাধ্যমে কোরবানির গরু ক্রেতা ও বিক্রেতার মধ্যে সেতুবন্ধন তৈরি হবে এবং ন্যায্য মূল্যে ক্রয় ও বিক্রয় করতে পারবে। পরে তিনি গরুর হাটের সাইটির উদ্বোধন করেন।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু স্যাটেলাইট লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, ই-ক্যাব এর প্রেসিডেন্ট শমী কায়সার, অনলাইন দেশী গরুর হাট সাইট এর ব্যবস্থাপনা পরিচালক খন্দকার রাইসুল ইসলাম ও পরিচালক টিটু রহমান।


বিবার্তা/গমেজ/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com