কোরবানির গরু বুকিং নিচ্ছে দেশীগরুবিডি ডটকম
প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ১৫:৪৯
কোরবানির গরু বুকিং নিচ্ছে দেশীগরুবিডি ডটকম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনা পরিস্থিতি বিবেচনায় খামারি ও ক্রেতাদের স্বাস্থ্য নিরাপত্তার কথা মাথায় রেখে কোরবানির পশু ক্রয়-বিক্রয়ে প্রথমবারের মতো ভার্চুয়াল হাট চালু করেছে দেশীগরুবিডি ডটকম।


এছাড়াও বরাবরের মতো এবারও অনলাইনে পশুর হাটের আয়োজন করেছে কয়েকটি ই-কমার্স প্রতিষ্ঠান।


এর ফলে এই অনলাইন হাটে ক্রেতারা ঘরে বসেই গরুর ছবি ও ভিডিও দেখার ও লাইভ ওজন জানার সুযোগ পাবেন। একইসঙ্গে তিনি গরু চাষী, খামারি বা ব্যাপারিদের সাথে সরাসরি যোগাযোগ করার সুযোগ পাবেন। এরপর নির্দিষ্ট স্থান থেকে অথবা হোম ডেলিভারির ভিত্তিতে অর্থের বিনিময়ে গরু সংগ্রহ করতে পারবেন।


দেশে অনলাইনে পশুর হাটের যাত্রা শুরু প্রায় এক দশক হলো। এর মধ্যে গত কয়েক বছরে অনলাইনে পশুর হাটের জনপ্রিয়তার গ্রাফটা বেশ সোজা ঊর্ধ্বমুখী। গরুর এই ভার্চুয়াল হাট নিয়ে দেশীগরুবিডি ডটকমের প্রধান নির্বাহী টিটো রহমান বলেন, অনলাইনে পশুর হাটের কেনাকাটা এ বছর আগের সব ইতিহাসকে ছাপিয়ে যাবে। আমরা কোরবানির গরুর জন্য বুকিং নিতে শুরু করেছি। বেশকিছু বুকিং পেয়েছিও। করোনার কারণেই সম্ভবত এবার রেসপন্স ভালো। সামনে আরও বাড়বে বলে আশা করছি।


তিনি বলেন, দেশের বিভিন্ন এলাকা থেকে সম্পূর্ণ অর্গানিক গরু আমরা সংগ্রহ করছি। কোনো ধরনের কৃত্রিম উপায়ে মোটাতাজা করা হয়নি-এমন গরুই কেবল সংগ্রহ করেছি আমরা। আর যারা বুকিং দিচ্ছেন, ঈদের দু’দিন আগে তাদের বাসায় গরু পৌঁছে দেওয়া হবে। গ্রাহকদের সুবিধার্থে দেশীগরুবিডি ডটকমে গরুর দামের ৫০% অগ্রিম দিয়ে বুকিং দিলে গরু ডেলিভারি দেয়ার সময় বাকি ৫০% টাকা দিয়ে গরু বুঝে নিতে পারবেন। আর সবার প্রত্যাশা মতো বিক্রিও এ বছর বেশি হবে মনে করছে তিনি।


টিটো রহমান বলেন, কোরবানির আগের এই সময়ে যথারীতি হাটে-ঘাটে-মাঠে থাকে যানজট আর জনজট। এর ওপর দালালদের খপ্পর, ছিনতাইয়ের ভয়, জাল টাকা ইত্যাদি নানা ঝামেলা তো আছেই। সে সব ঝক্কি-ঝামেলা এড়াতে রাজধানী ঢাকাসহ দেশের বাইরে থেকেও আপনিও খুব সহজেই কিনে ফেলতে পারেন আপনার কোরবানীর গরু ভার্চুয়াল কোরবানির হাট দেশীগরুবিডি ডট কমে থেকে। আমরাই দেশের একমাত্র অনলাইন প্ল্যাটফর্ম যেখানে সবচেয়ে বেশী দেশী গরুর আয়োজন করা হয়েছে যাতে গ্রাহক তার সাধ আর সাধ্যের মধ্যে গরু কিনতে পারে।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com