নগদ লেনদেনকে ডিজিটাল করতে ডাক অধিদপ্তরের নতুন উদ্যোগ
প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩৯
নগদ লেনদেনকে ডিজিটাল করতে ডাক অধিদপ্তরের নতুন উদ্যোগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডিজিটাল আর্থিক সেবা প্রদান ব্যবস্থাপনা গড়ে তোলার মাধ্যমে নগদ লেনদেনকে ডিজিটাল লেনদেনে রূপান্তর এবং ডিজিটাল সেবার পরিধি সম্প্রসারণের লক্ষ্যে ডাক অধিদপ্তর ও ডি মানি (ডাক টাকা) বাংলাদেশ লিমিটেডের মধ্যে সমঝোতা চুক্তি স্মারক স্বাক্ষরিত হয়েছে।


বৃজস্পতিবার বাংলাদেশ সচিবালয়ের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর দপ্তরে এই চুক্তি স্বাক্ষরিত হয়।


চুক্তিতে ডাক অধিদপ্তরের পক্ষে অধিদপ্তরের মহাপরিচালক এসএস ভদ্র এবং ডি মানি বাংলাদেশ লিমিটিডের পক্ষে প্রতিষ্ঠানের ভাইস চেয়ারম্যান সোনিয়া বশীর কবির চুক্তিতে স্বাক্ষর করেন।


এ সময় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, সচিব মো. নূর-উর-রহমান এবং ডি মানি বাংলাদেশ লিমিটিডের ব্যাবস্থাপনা পরিচালক আরেফ বশীর উপস্থিত ছিলেন।


নিরাপদ, শক্তিশালী পেমেন্ট সার্ভিস প্লাটফরমের মাধ্যমে দেশের নাগরিকদের জন্য ডিজিটাল আর্থিক পরিবেশ গড়ে তোলা ডি মানির অন্যতম লক্ষ্য। এছাড়াও ডাক টাকার মাধ্যমে ডাক অধিদপ্তরের আর্থিক সেবাসমূহের ডিজিটালাইজেশন, ডিজিটাল কমার্স পেমেন্ট, যাবতীয় ইউটিলিটি বিল, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ভাতাসমূহ, সকল প্রকার বৃত্তি-উপবৃত্তির টাকা গ্রহণে, যাবতীয় ঋণ, অনুদান ও যাবতীয় চার্জ, বিবিধ চালান জমা ও ক্ষতিপূরণের অর্থ ডিজিটাল পদ্ধতিতে পরিশোধ করা যাবে।


ক্যাশলেস সমাজ বিনির্মাণে গত দুই বছরে নগদ মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের পর ডাক টাকা ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দ্বিতীয় উদ্যোগ। এই উদ্যোগের ফলে ডাক বিভাগের ডিজিটাল রূপান্তর আরও এক ধাপ এগিয়ে গেলো।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com