টাইগার চ্যালেঞ্জ জয়ী ডক্টহারস: স্মার্ট হেলথকেয়ার
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৯, ১৯:১১
টাইগার চ্যালেঞ্জ জয়ী ডক্টহারস: স্মার্ট হেলথকেয়ার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আন্তর্জাতিক টাইগার চ্যালেঞ্জ জিতেছে বাংলাদেশে টেক্সাইলকর্মীদের জন্য ডক্টহারস: স্মার্ট হেলথকেয়ার, ড্রিংকওয়েল ও সোনাভি ল্যাবসের ফিলিক্স।


প্রতিযোগিতার শর্ত অনুযায়ী, দুই মিলিয়ন মার্কিন ডলারের বিনিয়োগ তহবিল থেকে সহায়তা পাচ্ছে এই তিন দল।


উদ্ভাবকের খোঁজে আয়োজিত প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে ১৪ দলের মধ্যে বুধবার রাতে বিজয়ী হিসেবে এই তিন দলের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানে ১৩টি দল ভেঞ্চার ক্যাপিটালিস্ট, শিল্পপ্রধানসহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষজ্ঞদের মতো দর্শকদের সামনে সরাসরি নিজেদের সমাধান তুলে ধরেন। এ ছাড়া বাকি দলটি অনুষ্ঠানের বাইরে থেকে অংশ নেয়।


এরপর তাদের দক্ষতার বিবেচনায় নিয়ে তিনটি দলকে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা করা হয়।


তৈরি পোশাক খাতের কর্মীদের মানসম্মত স্বাস্থ্যসেবা দিতে ডক্টহারস: স্মার্ট হেলথকেয়ারকে জয়ী ঘোষণা করা হয়। এ ছাড়া দূষিত পানি শোধনে ড্রিংকওয়েল ও চিকিৎসা এবং বিশ্ব স্বাস্থ্যকর্মীদের সহায়তায় যুক্তরাষ্ট্রভিত্তিক সোনাভি ল্যাবসের ফিলিক্সকেও বিজয়ী করা হয়েছে।


এ আয়োজনে বিচারক প্যানেলে ছিলেন পার্লামেন্ট সদস্য ও কীর্তিমান ব্যক্তি সেলিম আহমাদ, প্যাট্রিক জে. ম্যাকগভার্ন ফাউন্ডেশনের ট্রাস্টি বিলাশ ধর, কানাডীয় ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভাইস চ্যান্সেলর ডা. মোহাম্মদ মাহফুজুল ইসলাম, চিরাতাই ভেঞ্চারসের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপক টিসিএম সুন্দরম, বাংলাদেশে অ্যানজেলসের নির্ঝর রহমান ও ওপেন ভ্যালু ফাউন্ডেশনের মারিয়া-ক্রুজ কন্ডি।


প্যানেল ডিসকাশনে ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রোফেসর রোকন ইউ জামান, অগমেডিক্স বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি ডিরেক্টর রাশেদ মুজিব নোমান, ব্রিটিশ বহুজাতিক কোম্পানি মার্কস এন্ড স্পেন্সারের বাংলাদেশ ও মিয়ানমারের কান্ট্রি ম্যানেজার স্বপ্না ভৌমিক, পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এম ইলিয়াস।


অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) সাধারণ সম্পাদক মুনির হাসান।


বিবার্তা/উজ্জ্বল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com