শিরোনাম
মহাসাগরীয় অঞ্চলেও শক্তিশালী হচ্ছে হুয়াওয়ে মোবাইল সার্ভিস
প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৯, ১১:৩৩
মহাসাগরীয় অঞ্চলেও শক্তিশালী হচ্ছে হুয়াওয়ে মোবাইল সার্ভিস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্মার্ট লিভিংয়ে যা যা প্রয়োজন সবকিছু এক ইকো-সিস্টেমে আনার জন্য কাজ করে যাচ্ছে হুয়াওয়ে।


তাইতো ‘হুয়াওয়ে ডেভেলপার ডে’ উপলক্ষে ডেভেলপারদের জন্য প্রণোদনামূলক বেশকিছু কর্মসূচি চালু করেছে। তার সাথে গ্রাহকের কথা মাথায় রেখে সম্মেলনে এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বাজারে নতুন কিছু সেবাও চালু করা করেছে হুয়াওয়ে।


এককথায় এ অঞ্চলে নিজেদের অবস্থান পোক্ত করতে অনবরত কাজ করে যাচ্ছে হুয়াওয়ে মোবাইল সার্ভিসেস (এইচএমএস)।


সম্প্রতি সিঙ্গাপুরে অনুষ্ঠিত এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ডেভলপারদের নিয়ে ‘অ্যাপাক হুয়াওয়ে ডেভলপার ডে’ এক অনুষ্ঠানে এসব তথ্য তুলে ধরে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে।


এইচএমএস নামে পরিচিত হুয়াওয়ের মোবাইল সার্ভিসটি বিশ্বজুড়ে হুয়াওয়ে অ্যাপ গ্যালারি, হুয়াওয়ে আইডি, হুয়াওয়ে থিম, হুয়াওয়ে অ্যাসিসট্যান্ট, হুয়াওয়ে মোবাইল ক্লাউড এবং আরো অনেক কন্টেন্টের মাধ্যমে সেবা প্রদান করছে। এখন পর্যন্ত এইচএমএস ১৭০ টির বেশি দেশ ও অঞ্চলজুড়ে পৌঁছে গেছে ৫৭ কোটিরও বেশি গ্রাহকের কাছে।


অনুষ্ঠানে হুয়াওয়ে কনজ্যুমার ক্লাউড সার্ভিসের প্রেসিডেন্ট ঝাং পিঙ্গান বলেন, হুয়াওয়ে মোবাইল সার্ভিসেস বিশ্বজুড়ে দৃঢ়তার সাথে এগিয়ে যাচ্ছে। উদাহরণস্বরূপ: হুয়াওয়ে অ্যাপ গ্যালারি ২০১৮ সালের এপ্রিলে বিশ্বজুড়ে যাত্রা শুরু করে দুই বছরেরও কম সময়ে মাসিক গড়ে ৩৯ কোটিরও বেশি সক্রিয় গ্রাহক পেয়েছে। এছাড়া অ্যাপ গ্যালারিটি মোট ডাউনলোড হয়েছে ১৮ হাজার কোটি বার।


হুয়াওয়ে অ্যাপ গ্যালারির মাধ্যমে গ্রাহকরা গেমস, শিক্ষা, লাইফস্টাইল, নিত্যপ্রয়োজনীয় কাজ, ফ্যাশনসহ ১৮ ক্যাটাগরির বিভিন্ন মোবাইল অ্যাপস সার্চ ও ডাউনলোড করতে পারবেন। বর্তমানে হুয়াওয়েতে প্রায় ১০ লাখ ৭০ হাজারের বেশি অনুমোদিত ডেভলপার রয়েছেন যারা ইতোমধ্যে ৫০ হাজারের বেশি অ্যাপস এইচএমএস কোরে অন্তর্ভুক্ত করেছেন।


এইচএমএসের কন্টেন্টের মান নিশ্চিত ও নিরাপত্তা প্রসঙ্গে ক্লাউড সার্ভিসের প্রেসিডেন্ট ঝাং পিঙ্গান আরও বলেন, আমরা নিজ উদ্যোগেই প্রতিটি দেশের মানুষের দোরগোঁড়ায় পৌছতে পার্টনারদের সহায়তায় ই-হেলিং, শিক্ষা, বিনোদন, ফুড ও বেভারেজ, আর্থিক সেবাসহ নানা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছি। যাতে করে আমাদের প্ল্যাটফর্মের কন্টেন্ট আরো সমৃদ্ধ হয়।


ডেভলোপারদের মান উন্নয়নে হুয়াওয়ে মোবাইল সার্ভিসেস নানা ধরণের নতুন উদ্যোগ হাতে নিয়েছে। চলতি বছরের আগস্টে প্রতিষ্ঠানটি হুয়াওয়ে-শাইনিং স্টার কর্মসূচির মাধ্যমে বিশ্বজড়ে অ্যাপ ডেভলপারদের সহায়তায় ১ বিলিয়ন মার্কিন ডলারের বেশি অর্থ বিনিয়োগ করেছে। এ কর্মসূচির মাধ্যমে ডেভলোপারদের প্রশিক্ষণ সহায়তা, উদ্ভাবনে সহযোগিতা এবং এআই, এআর/ভিআর ও আইওটি সম্পর্কিত সেবা দেওয়া হয়।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com