শিরোনাম
কর্মী কমানোর সিদ্ধান্ত নিয়েছে রবি
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১৫:১৮
কর্মী কমানোর সিদ্ধান্ত নিয়েছে রবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড এয়ারটেলকে একীভূত করার তিন বছর পর ভলান্টারি সেপারেশন স্কিমের (ভিএসএস) আওতায় কর্মী সংখ্যা কমানোর সিদ্ধান্ত নিয়েছে।


ভিএসএস স্কিমে কর্মীদের অবসরের যাওয়ার সময় পাওনা টাকার সঙ্গে অতিরিক্ত অর্থ দেয়ার জন্য কয়েকটি প্যাকেজ ঘোষণা করা হয়েছে।


ইতিমধ্যে কর্মী কমিয়ে দেয়ার সিদ্ধান্ত রবিবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) জানিয়েছে অপারেটরটি।


রবির ১৫৫০ জন কর্মী থেকে এই স্কিমের আওতায় কতজন বিদায় নেবেন সে বিষয়ে সরাসরি কোনো ধারণা দিতে পারেনি অপারেটরটি। তবে কর্মী সংখ্যা এক হাজারের নিচে কমিয়ে আনা হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।


রবি বলছে, বিভিন্ন বিভাগে অবকাঠামোগত উন্নয়নের কাজ শেষ হওয়ার পর সেসব বিভাগে অনেকেই এখন বসে আছে।এছাড়া রবির কাছে পাওনা ৮৬৭ কোটি ২৩ লাখ টাকার ইস্যুতে এনওসি বন্ধ করে দেয়াতে নেটওয়ার্ক সম্প্রসারণসহ ভেন্ডর সংশ্লিষ্ট অনেক কর্মীকেই কাজে লাগানো যাচ্ছে না।


অনুমোদন পাওয়ার আগ পর্যন্ত নতুন কিছু করারও সুযোগ নেই তাদের। ফলে দৃশ্যমান অনেক কার্যক্রমই বন্ধ রয়েছে অপারেটরটির। এমন ঘটনার প্রেক্ষিতে লোকবল কমানোর সিদ্ধান্ত নিয়েছে রবি।


ঘোষিত স্কিম প্রসঙ্গে রবি আজিয়াটা লিমিটেডের চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম জানান, রবি তার কর্মীদের জন্য প্রথমবারের মতো ভলান্টারি সেপারেশন স্কিম (ভিএসএস) ঘোষণা করেছে। এই সুবিধা নিতে কোনো কর্মীই বাধ্য নন। একজন কর্মী যখন স্বেচ্ছায় এই সুবিধা নিতে আগ্রহী হবেন শুধু তখনই এই সুবিধা তার জন্য প্রযোজ্য হবে।


এর আগে ২০১৬ সালের ১৮ আগস্ট রবির সঙ্গে এয়ারটেল একীভূত হওয়ার সময় আদালতের নির্দেশে এয়ারটেলের মোট ৩৮৩ জন কর্মী থেকে স্বেচ্ছায় অবসর স্কিম (ভিআরএস) ও স্বেচ্ছা পৃথকীকরণ স্কিম (ভিএসএস) এর আওতায় ১২০ জন কর্মী বিদায় নেন।


তারও আগে রবিতে ট্রেড ইউনিয়ন গঠন কার্যক্রম শুরু হলে সমঝোতার ভিত্তিতে বেশ কিছু কর্মীকে বিদায় করে দেয় রবি।


উল্লেখ্য, এর আগে বাংলালিংক ৩ বার ও গ্রামীণফোন অন্তত ৫ বার এই স্কিমের মাধ্যমে কর্মী কমিয়েছে।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com